scorecardresearch

বড় খবর

ছক্কায় ছক্কায় রাসেলের ব্যাটে ৩২ বলে ৯০! মরু শহরের ফাইনালে ধুলো উড়ল মাঠে

ব্যাটে ঝড় তুলে আবু ধাবির টি১০-র শিরোপা এনে দিলেন আন্দ্রে রাসেল। জিতল ডেকান গ্ল্যাডিয়েটর্স। হারল দিল্লি বুলস।

ছক্কায় ছক্কায় রাসেলের ব্যাটে ৩২ বলে ৯০! মরু শহরের ফাইনালে ধুলো উড়ল মাঠে

কেকেআর যে তাঁকে রিটেন করে বিন্দুমাত্র ভুল করেনি তা আবু ধাবি টি১০ লিগে বুঝিয়ে দিলেন আন্দ্রে রাসেল। বিশাল অর্থের বিনিময়ে ফর্ম হারানো আন্দ্রে রাসেলকে কেন কেকেআর ১২ কোটিতে রিটেন করল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই প্রশ্নেরই জবাব দিলেন রাসেল। আবু ধাবির টি১০ লিগে ডেকান গ্ল্যাডিয়েটর্সকে চ্যাম্পিয়ন করে।

মরু শহরে ব্যাট হাতে বিস্ফোরণ ঘটিয়ে রাসেলের ব্যাট থেকে বেরোল ৩২ বলে ৯০ রান। টম কোহলার ক্যাডমোরের সঙ্গে (২৮ বলে ৫৯) টুর্নামেন্টের ফাইনালে রেকর্ড ১৫৯ রানের পার্টনারশিপ গড়ে গেলেন ক্যারিবীয় সুপারস্টার। দিল্লি বুলসকে ৫৬ রানে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন রাসেলের ডেকান গ্ল্যাডিয়েটর্স।

আরও পড়ুন: কুৎসিততম পারফরম্যান্স! কোহলিদের বিশ্বকাপ ব্যর্থতায় বেনজির ক্ষোভ সৌরভের

আবু ধাবি টি১০ লিগের ইতিহাসে সর্বোচ্চ পার্টনারশিপ গড়ার পরে বল হাতে ২৫ রানের বিনিময়ে নিলেন ১ উইকেট। যথারীতি ফাইনালের ম্যান অফ দ্যা ম্যাচ তিনি। আর ম্যাচের পরেই রাসেলের প্রশংসায় পঞ্চমুখ গ্ল্যাডিয়েটর্স নেতা ওয়াহাব রিয়াজ। বলে দিয়েছেন, “গোটা টুর্নামেন্ট জুড়েই ও আমাদের হয়ে দুর্ধর্ষ খেলেছে। বড় ক্রিকেটাররা বড় মঞ্চে জ্বলে ওঠে। রাসেল ফাইনালে ব্যাট-বলে অসাধারণ পারফরম্যান্স মেলে ধরল।”

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে কোনও উইকেট না হারিয়ে ডেকান গ্ল্যাডিয়েটর্স ১৫৯ তুলেছিল। আন্দ্রে রাসেলের ৩২ বলে ৯০ রানের ইনিংস সাজানো ৭ ছক্কা, ৯ বাউন্ডারিতে। ইংরেজ তারকা টম কোহেলার ক্যাডমোরের ৫৯ রানের ইনিংসে রয়েছে আরও ৫ ছক্কা, ৩ বাউন্ডারি।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি বুলস ৭ উইকেট হারিয়ে ১০৩-এর বেশি করতে পারেনি। ৫ ছক্কা, ২ চারে চন্দ্রপল হেমরাজ ২০ বলে ৪২ রানের ইনিংস খেললেও তা দলের কাজে আসেনি। ডেকান গ্ল্যাডিয়েটর্স বোলারদের মধ্যে ওয়ানিন্দু হাসারাঙ্গা, টাইমাল মিলস এবং ওডেয়ন স্মিথ দুটো করে উইকেট নেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Andre rassell firepowers deccan gladiators to abu dhabi t10 league title