scorecardresearch

মাঠে ছুঁতে পারবেন না কোনও ক্রিকেটারকে! অস্ট্রেলিয়ায় বেনজির ফতোয়ায় রাসেল

আন্দ্রে রাসেল বিগব্যাশ লিগে যোগ দিয়েছেন। কোয়ারেন্টিন কাটিয়ে শুক্রবারই মাঠে নামছেন তিনি সিডনি থান্ডারের বিরুদ্ধে।

শুক্রবার বিগ ব্যাশ লিগে আন্দ্রে রাসেলের প্রত্যাবর্তন ঘটছে মেলবোর্ন স্টার্সের জার্সিতে। তবে বাইশ গজে বেনজির ফতোয়ার মুখে কেকেআরের ক্যারিবীয় তারকা- বিপক্ষের ক্রিকেটার তো বটেই কোনও সতীর্থকেও স্পর্শ করতে পারবেন না রাসেল।

সিডনি থান্ডারের বিরুদ্ধে ম্যাচে সম্পূর্ণ অন্য গেট দিয়ে প্রবেশ করতে হবে তাঁকে। ড্রেসিংরুমেও রাসেলের জন্য পৃথক চেম্বার বরাদ্দ থাকছে। সতীর্থদের সঙ্গে ড্রেসিংরুমে প্রবেশ? নৈব নৈব চ! সমস্ত ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের থেকে নূন্যতম ২ মিটার দূরত্ব বজায় রাখতে হবে তারকাকে। ম্যাচ চলাকালীন সম্পূর্ণ আলাদা ডাগ আউটে বসতে হবে তাঁকে। বোলিংয়ে আউট করার পরে সতীর্থদের সঙ্গে উদ্দাম সেলিব্রেশনে যেমন মাততে পারবেন না, তেমন ব্যাট করার সময়ে ফিস্ট পাম্প করতে পারবেন না নন স্ট্রাইকিং এন্ডের ব্যাটারের সঙ্গে।

আরও পড়ুন: KKR রিলিজ করার পরে নিলামে বাতিলের পথে তারকা! ‘বুড়ো ঘোড়া’-কে কেউই চাইছে না

জানানো হয়েছে, পোস্ট ম্যাচ ইন্টারভিউ করতে হলে রাসেলের জন্য একদম আলাদা মাইক্রোফোন ব্যবহার করতে হবে। গোটা ম্যাচেই কার্যত ‘অস্পৃশ্য’ হয়ে খেলতে হবে তাঁকে।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

গোটা ঘটনার নেপথ্যে রাসেলের আইসোলেশনের মেয়াদ। আবু ধাবিতে টি১০ লিগ খেলার পরে রাসেল সরাসরি অস্ত্রেলিয়ার উড়ে এসেছেন বিগব্যাশ লিগে অংশ নেওয়ার জন্য। নিয়ম অনুযায়ী, ১০ দিনের কোয়ারেন্টিন পর্ব সমাপ্ত করলে তবেই স্বাভাবিকভাবে খেলা চালু করতে পারবেন তিনি।

তবে রাসেলকে মাঠে নেমে পড়তে হচ্ছে মাত্র তিন দিনের কোয়ারেন্টিন পর্ব সম্পন্ন করার পরে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে ৭২ ঘন্টার কোয়ারেন্টিন পর্বের পরে বিগব্যাশে খেলার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন তারকা। তবে তাঁকে ধরিয়ে দেওয়া হয়েছে একগুচ্ছ বিধিনিষেধ। যাতে করোনার সম্ভাব্য সংক্রমণ থেকে বিগ ব্যাশ থেকে মুক্ত রাখা সম্ভব হয়।

কেকেআর নিলামের আগে রিটেন করেছে রাসেলকে। ব্যাট হাতে রাসেলের ফর্ম স্বস্তি দিচ্ছে নাইটদের। কয়েকদিন আগেই আবুধাবি টি১০ লিগে রাসেল মাতিয়ে দিয়েছিলেন। ফাইনালে দিল্লি বুলসের বিরুদ্ধে ব্যাট হাতে বিস্ফোরণ হয়ে করেছিলেন ৩২ বলে ৯০ রান। ডেকান গ্ল্যাডিয়েটর্সকে চ্যাম্পিয়ন করে সোজা উড়ে এসেছেন অস্ট্রেলিয়ায়। তিনিই ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Andre russell not to touch his team mates in big bash league after joining big bash league