scorecardresearch

বড় খবর

দুশ্চরিত্রার ছেলে! মার্টিনেজের মাকে টেনে গাল পাড়তেই ফরাসি তারকাকে ছিঁড়ে খেলেন দি মারিয়া

মার্টিনেজকেই গাল দিতেই ফরাসি তারকাকে ধুয়ে দিলেন ডি মারিয়া

দুশ্চরিত্রার ছেলে! মার্টিনেজের মাকে টেনে গাল পাড়তেই ফরাসি তারকাকে ছিঁড়ে খেলেন দি মারিয়া

বিশ্বকাপ ফাইনাল শেষ হয়েছে। দিন দশেক হয়ে গেল। তবে আর্জেন্টিনীয় এবং ফরাসি শিবিরে শত্রুতাপূর্ণ আবহে এখনই ছেদ পড়ছে না। আর দুই শিবিরের বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন গোল্ডেন গ্লাভস জয়ী আর্জেন্টিনীয় গোলকিপার এমি মার্টিনেজ। বিশ্বকাপ ফাইনালের পর একাধিক কারণে যিনি বিতর্কের শিরোনামে উঠে এসেছেন। কিলিয়ান এমবাপেকে বারবার বিদ্রুপ করার জন্য গোটা বিশ্বজুড়ে তীব্র ধিকৃত হলেও দিবু মার্টিনেজের পাশেই সবসময় দাঁড়াচ্ছেন তাঁর জাতীয় দলের সতীর্থরা।

এবার মার্টিনেজকে ভয়ঙ্কর গালাগালি লিখে ইন্সটা-স্টেটাস দিলেন ২০১৮-য় ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী আদিল রামি। যেখানে তিনি কুৎসিতভাবে লিখলেন, মার্টিনেজ ফুটবল জগতের সবথেকে দুশ্চিরিত্রা মায়ের সন্তান। এমন স্টেটাস দেখেই ক্ষেপে গেলেন শান্তশিষ্ঠ আঞ্জেল ডি মারিয়া। পাল্টা তিনি লিখে দিলেন, “দিবু মার্টিনেজ বিশ্বের সেরা গোলকিপার। অন্য কোথাও গিয়ে কান্নাকাটি করো’।

(আদিল রামির সেই বিতর্কিত ইন্সটা-স্টেটাস)

আরও পড়ুন: বিশ্বকাপ জিততেই ধোনির মন ভালো করে দিলেন মেসি! বিরাট গিফট এল রাঁচির বাড়িতে

এর জবাবে আবার আদিল রামি দিমারিয়ার চারটে কান্নারত ছবি পোস্ট করে লিখলেন, “তুমি কি আমাকে একটু শেখাবে?’ চারটে পৃথক ছবির সঙ্গে তিনি জুড়ে দিয়েছেন চার ক্যাপশন, ‘যখন তুমি হেরে যাও’, ‘যখন তুমি জেতো’, ‘যখন তুমি কোনও ক্লাব ছাড়ো’, ‘যখন তুমি এই টুইট দেখবে।’

এরপরেই দি মারিয়ার সঙ্গে আদিল রামিকে পাল্টা দিতে আসরে হাজির হন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন দলের দুই তারকা লিয়েন্দ্র পারেদেস এবং জার্মান পাজেল্লা। পারেদেস মজার ছলে বলেন, ‘না কেঁদে এবার বলার চেষ্টা করো দেখি রামি।’ পাজেল্লা সঙ্গেসঙ্গেই বলেন, ‘বেরোও এখান থেকে।’

(রামিকে পাল্টা দিলেন আর্জেন্টিনীয় তারকারা)

আরও পড়ুন: মেসি কখনই অসম্মান করেননি এমবাপেকে, দুই তারকার ঝামেলার গুঞ্জনে বিষ্ফোরক PSG কোচ

কয়েকদিন আগেই মার্তিনেজকে নিন্দায় ভাসিয়ে দিয়েছিলেন স্কটিশ প্রাক্তন ফুটবলার গ্রেম সোয়ানেস। পুরস্কার বিতরণী মঞ্চে অশ্লীল অঙ্গভঙ্গি করার জন্য স্কটিশ ফুটবলার একহাত নেন মেসির দলের চ্যাম্পিয়ন গোলকিপারকে। তিনি বলেছিলেন, “একটা নির্দিষ্ট মাত্রা এই বিদ্বেষ গ্রহণযোগ্য। তবে এখানে বিশ্বকাপ ফাইনালে ট্রফি নেওয়ার পর অঙ্গভঙ্গির কথা বলা হচ্ছে। সত্যিসত্যিই মানুষজন এই বিষয়টিকে মজার বলে মনে করছে? মার্তিনেজ নিজেকে তো বটেই নিজের দেশকেও হেয় করেছেন। কুৎসিত একটা জোকারের মত ওঁকে মনে হচ্ছিল। এভাবেই যদি নিজেকে মনে করাতে চায়, ঈশ্বর আমাদের সকলকে সাহায্য করুন।”

আরও পড়ুন: রাতারাতি ‘বন্ধু’ থেকে ‘শত্রু’! বিশ্বজয়ী মার্টিনেজকে টপকেই এবার চ্যাম্পিয়ন্স লিগে গোল করতে হবে মেসিকে

মার্টিনেজকে একহাত নিয়েছেন প্যাট্রিক এভরাও। ফ্রান্সের হয়ে ১৯৯৮-এর বিশ্বজয়ী তারকা বলেছেন, “এই ঘটনা আর্জেন্টিনার বিশ্বকাপ জয় লঘু করে দিয়েছে। এরকম ওঁরা না করলেও পারত। কখনও কখনও নিজেদের আবেগকে বশ মানানো মুশকিল হয়। তবে এরকমটা একটা বাজে সিদ্ধান্ত ছিল। মার্টিনেজকে এরকম করতে দেখে আমি রীতিমত হতাশ।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Angel di maria adil rami verbal duel over emiliano martinez france argentina