আজহারউদ্দিন-কুম্বলের কাছে ওয়াড়েকর ছিলেন বাবার মতো

অজিত ওয়াড়েকরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভারতীয় ক্রিকেটে। টুইটারে স্মৃতিচারণা করলেন অনিল কুম্বলে থেকে মহম্মদ আজহারউদ্দিন, সচীন তেন্ডুলকর থেকে সঞ্জয় মঞ্জরেকর।

By: Mumbai  Updated: August 16, 2018, 02:05:23 PM

দেশের ৭২ তম স্বাধীনতা দিবসের রাতেই প্রয়াত হন প্রাক্তন ভারত অধিনায়ক অজিত ওয়াড়েকর। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ৭৭ বছর বয়সে মুম্বইয়ের এক হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ওয়াড়েকরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভারতীয় ক্রিকেটে।

আরও পড়ুন: ব্যাটিং ব্যর্থতাকেই দুষলেন কোহলি

টুইটারে ওয়াড়েকরের স্মৃতিচারণা করলেন অনিল কুম্বলে থেকে মহম্মদ আজহারউদ্দিন, সচীন তেন্ডুলকর থেকে সঞ্জয় মঞ্জরেকর। আজহারউদ্দিন ও কুম্বলে বলছেন, তাঁদের কাছে ওয়াডড়েকর ছিলেন বাবার মতো। সচীন জানালেন যে, নয়ের দশকে ওয়াড়েকরের হাত ধরেই সেরাটা বেরিয়ে এসেছিল। তাঁর প্রভাব ছিল অনস্বীকার্য।

১৯৫৮ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক করেছিলেন তিনি। ১৯৬৬-৭৪ পর্যন্ত দেশের হয়ে খেলছিলেন ওয়াড়েকর। তিন নম্বরে ব্যাট করতেন তিনি। ভারতের অন্যতম সেরা স্লিপ ফিল্ডারদের একজন ছিলেন। ওয়াড়েকরের ক্যাপ্টেন্সিতে ভারত প্রথমবার ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পায়। ১৯৬৭ সালে অর্জুন পুরস্কার ও ১৯৭২ সালে পদ্মশ্রীতে ভূষিত হন তিনি। ক্রিকেট ছাড়ার পর কোচ হিসেবেও তাঁকে পাওয়া গিয়েছিল। নির্বাচক কমিটিতে চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব সামলেছিলেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Anil kumble remembers father figure ajit wadekar big influence says sachin tendulkar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X