ফ্যানের সঙ্গে বিমানে দেখা কুম্বলের, বাকিটা ইতিহাস

অনিল কুম্বলে আজও ফ্যানেদের মনে পূজিত। তারই দৃষ্টান্ত মিলল বেঙ্গালুরু থেকে মুম্বইগামী বিমানে। সেখানে কুম্বলের সঙ্গে দেখা হয়ে যায় তাঁর অগুনিত ভক্তদের মধ্যে একজনের সঙ্গে। বাকিটা ইতিহাস।

By: Bangalore  October 10, 2018, 4:55:31 PM

অনিল কুম্বলে আজও ফ্যানেদের মনে পূজিত। তারই দৃষ্টান্ত মিলল বেঙ্গালুরু থেকে মুম্বইগামী বিমানে। সেখানে কুম্বলের সঙ্গে দেখা হয়ে যায় তাঁর অগুনিত ভক্তদের মধ্যে একজনের সঙ্গে। বাকিটা ইতিহাস।

সোহিনী নামের এক ফ্যানের সঙ্গে একই বিমানে যাত্রা করছিলেন ভারতের প্রাক্তন কিংবদন্তি স্পিনার কুম্বলে। শুধু বোলারের গণ্ডীতেই সীমাবদ্ধ নন কুম্বলে। দেশের প্রাক্তন ক্যাপ্টেন ও কোচও তিনি। কুম্বলেকে বিমানে পেয়ে সোহিনী টুইট করেন। তিনি লেখেন, “কিংবদন্তি অনিল কুম্বলে আমার সঙ্গে একই বিমানে। তাঁর দিকে একবার তাকাতেই মনে পড়ে গেল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই ম্যাচের কথা। যেখানে তিনি চোয়ালে ব্যান্ডেজ বেঁধেই খেলেছিলেন। আমার ক্রিকেটের স্মৃতি খুবই প্রখর।” এর সঙ্গেই সোহিনী জুড়ে দেন, “আমার ইচ্ছা করছে উঠে গিয়ে ওনাকে ধন্যবাদ জানিয়ে আসি। আনন্দ আর জয়ের অনেক মুহূর্ত দিয়েছেন তিনি। কিন্তু আমার পা ঠান্ডা হয়ে যাচ্ছে।”

আরও পড়ুন: Test Cricket Toss: টস থাকছে, জানিয়ে দিলেন কুম্বলে অ্যান্ড কোং

কুম্বলে সচারচর সোশ্যাল মিডিয়ায় সক্রিয় নন। কিন্তু সোহিনীর টুইট দেখে তিনিও উত্তর দেন। কুম্বলে লেখেন, “আপনি এখানে আসতে একেবারেই সঙ্কোচ করবেন না। বিমান ছাড়ার পর হায় বলে যান।” এখানেই শেষ নয়, সোহিনীর বোর্ডিং পাসেও কুম্বলে অটোগ্রাফ করে দেন। সেই ছবিও সোহিনী টুইটারে পোস্ট করেছেন। কুম্বলের উদ্দেশ্যে লিখেছেন, “আপনার থেকে কোনও একদিন নম্রতা শিখতে চাইব।”


দেশের জার্সিতে কুম্বলে ১৩২টি টেস্ট খেলেছেন। ২৯.৬৫-এর গড়ে ৬১৯টি টেস্ট উইকেট পেয়েছেন। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় তিনে কুম্বলে। একে মুথাইয়া মুরলীথরন (৮০০), দুইয়ে শেন ওয়ার্ন (৭০৮)। সীমিত ওভারের ক্রিকেটেও কুম্বলে নিজের জাত চিনিয়েছেন। ৩৩৭টি আন্তর্জাতিক ওয়ান-ডে উইকেট রয়েছে তাঁর। এছাড়াও টি-২০ ফর্ম্যাটে ৫৭টি উইকেট নিয়েছেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Anil kumble shows his humility with classy reply to fan in same flight

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X