জয়পুরের এই মেয়ে আজ বিশ্বের এক নম্বর

ভারতের অপূর্বী চাণ্ডেলা এখন বিশ্বের এক নম্বর। বুধবার সকালে একথা নিজেই টুইট করে জানালেন জয়পুরের বছর ছাব্বিশের কন্য়া। আইএসএএসএফ র‌্যাঙ্কিংয়ের ১০ মিটার এয়ার পিস্তলে তিনি মগডালে বিরাজ করছেন ১৯২৬ পয়েন্টে নিয়ে।

By: May 1, 2019, 4:12:54 PM

দেশের স্টার শুটার অপূর্বী চাণ্ডেলা এখন বিশ্বের এক নম্বর। বুধবার সকালে একথা নিজেই টুইট করে জানালেন জয়পুরের বছর ছাব্বিশের কন্য়া। আইএসএএসএফ (ইন্টারন্যাশনাল শুটিং স্পোর্ট ফেডারেশন) র‌্যাঙ্কিংয়ের ১০ মিটার এয়ার পিস্তলে তিনি মগডালে বিরাজ করছেন ১৯২৬ পয়েন্টে নিয়ে। অপূর্বী টুইট করে জানান, “বিশ্বের এক নম্বরে এখন। শুটিং কেরিয়ারে আজ মাইলস্টোন স্পর্শ করলাম।”

চলতি বছর ফেব্রুয়ারিতে নয়া দিল্লিতে অনুষ্ঠিত হয়েছিল আইএসএএসএফ বিশ্বকাপ। শুটিংয়ের এই মেগাইভেন্টে বিশ্ব রেকর্ড করেই স্বর্ণ পদক ছিনিয়ে আনেন দেশের পিঙ্ক সিটির বাসিন্দা। অপূর্বী মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জেতেন। চলতি মাসের শুরুতে বেজিংয়ে অনুষ্ঠিত আইএসএএসএফ বিশ্বকাপে অপূর্বী ফাইনালে উঠেছিলেন। দু’বছরের মধ্যে পাঁচবার ফাইনালে ওঠার নজির গড়েন তিনি।কোয়ালিফিকেশন চার্টে ৬০ শটের পর ৬৩০.৯ পয়েন্টের সৌজন্যে সবার ওপরে ছিলেন। কিন্তু শেষ করতে হয় ছ’নম্বরে।

আরও পড়ুন: বিশ্বকাপে সোনা জিতেই অলিম্পিকে অভিষেক

অপূর্বী একে আর দুয়ে রয়েছেন আরেক ভারতীয়। অঞ্জুম মুদগিল মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে দ্বিতীয় স্থানে রয়েছেন। বেজিং বিশ্বকাপে অঞ্জুম মিক্সড টিম ইভেন্টে সোনা পান। ১৬৯৫ রেটিং পয়েন্ট তাঁর। ২০২০ অলিম্পিকে ভারত থেকে যে পাঁচজন শুটার প্রতিনিধিত্ব করবেন তাঁদের মধ্যে রয়েছেন অপূর্বী আর অঞ্জুম। এছাড়া পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে থাকবেন সৌরভব চৌধুরি, দিব্য়নশ সিং ও অভিষেক বর্মা। অভিষেক বেজিং থেকে সোনা জিতে ফিরেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apurvi chandela becomes world no 1 in 10m air rifle in issf rankings98008

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X