বন্দুক হাতে বিশ্বকাপে ইতিহাস লিখলেন অপূর্বী

শনিবার নয়াদিল্লিতে ইতিহাস লিখলেন অপূর্বী চাণ্ডেলা। জয়পুরের বছর চাব্বিশের কন্যা বন্দুক চালিয়ে বিশ্বকাপ থেকে দেশের জন্য সোনা ছিনিয়ে আনলেন।

By: New Delhi  Updated: February 23, 2019, 05:24:12 PM

শনিবার নয়াদিল্লিতে ইতিহাস লিখলেন অপূর্বী চাণ্ডেলা। জয়পুরের বছর চাব্বিশের কন্যা বন্দুক চালিয়ে বিশ্বকাপ থেকে দেশের জন্য সোনা ছিনিয়ে আনলেন। ইন্টারন্যাশনাল শুটিং স্পোর্ট ফেডারেশন (আইএসএসএফ) আয়োজিত বিশ্বকাপে চিনের দেওয়াল ভেঙে এই নজির গড়েছেন দেশের অর্জুন পুরস্কার জয়ী মহিলা শুটার।

এদিন সোনা গলায় ঝোলানোর পথে রেকর্ড করেছেন অপূর্বী। আইএসএসএফ বিশ্বকাপে ২৫২.৯ পয়েন্ট সংগ্রহ করেছেন তিনি। অপূর্বীর সৌজন্যে এই টুর্নামেন্টে ভারত প্রথম সোনা জিতল।

আরও পড়ুন: তেজসের উড়ান নিলেন পিভি সিন্ধু

এদিন ডক্টর করনি সিং শুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের রুদ্ধশ্বাস ফাইনালে অপূর্বী পিছনে ফেলে দিয়েছেন দুই চিনা প্রতিদ্বন্দ্বীকে। চিনের ঝাও রোঝু ২৫১.৮ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে শেষ করে রুপো জিতেছেন। তাঁরই স্বদেশীয় শু হং ২৩০.৪ পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ নিশ্চিত করেছেন। তৃতীয় হয়েছেন তিনি। অপূর্বী ২০১৪ সালে গ্লাসগোয় অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন।


এদিন ফাইনালে শুরুটা ধীর গতিতে করেছিলেন চাণ্ডেলা। তাঁর প্রথম শট ছিল ১০.১। পাঁচ শটের প্রথম দু’টি সিরিজের পর সাত নম্বরে ছিলেন তিনি। ধীরে ধীরে গতিটা বাড়ান তিনি। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে বললেন, “আমি সাধারণত স্কোরিং নিয়ে কোনও পরিকল্পনা করি না। শুরুতে আমার পজিশন ঠিক ছিল না। তারপর সেটিংস বদলে রেজাল্ট পেলাম।” এই ম্যাচ তাঁকে মিউনিখ বিশ্বকাপের কথাই মনে করিয়ে দিয়েছে বলেও জানান তিনি।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apurvi chandela wins gold at shotting world cup

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement