scorecardresearch

২০২৬ বিশ্বকাপেও ৩৯-এর মেসি! অবসর গুঞ্জন থামিয়ে বিরাট সুখবর বিশ্বজয়ী কোচ স্কালোনির

এখনই মেসির অবসরের কোনও সম্ভবনা নেই, জানিয়ে দিলেন কোচ

২০২৬ বিশ্বকাপেও ৩৯-এর মেসি! অবসর গুঞ্জন থামিয়ে বিরাট সুখবর বিশ্বজয়ী কোচ স্কালোনির

পিএসজির হয়ে বিশ্বকাপের পর দুর্ধর্ষ খেলার দিনেই লিওনেল মেসিকে নিয়ে বড়সড় আপডেট দিলেন আর্জেন্টিনার জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি। জানিয়ে দিলেন, এখনই জাতীয় দলের হয়ে অবসর নয়। ২০২৬-যে পরের বিশ্বকাপেও খেলতে পারেন মহাতারকা।

রেডিও কালভিয়াকে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনীয় কোচ জানিয়ে দিলেন, “মেসি পরের বিশ্বকাপেও খেলতে পারে। এমনটাই আমার অভিমত। তবে ও কী চায়, তার ওপর সবকিছু নির্ভর করছে। ওঁর জন্য জাতীয় দলের দরজা সবসময় খোলা থাকবে। ও মাঠে নামা উপভোগ করছে। এটা আমাদের জন্য ভালো খবর।”

আরও পড়ুন: থামানোই যাচ্ছে না মেসিকে! PSG-র হয়ে নেমেই গোল করে এমবাপেদের বোঝালেন কেন তিনি সর্বসেরা

পিএসজি টক-এ বলা হচ্ছে, পরের কোপা আমেরিকার সময় ৩৭ বছর বয়স হবে মেসির। আর সেই সময় স্কালোনিরা চেষ্টা করবেন মেসির মনে বিশ্বকাপ ডিফেন্ড করার আকাঙ্খা ঢুকিয়ে দিতে।

ভাবা হচ্ছিল, ২০২২-এ কাতার বিশ্বকাপ জয় করেই জাতীয় দলের বুটজোড়া তুলে রাখবেন মেসি। মেসি নিজেই জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপই তাঁর শেষ বিশ্বকাপ হতে চলেছে। তবে বিশ্বকাপ জেতার পরেই মেসি আরও খেলার ইচ্ছাপ্রকাশ করেন। এখন জানা যাচ্ছে, ২০২৪-এ জাতীয় দলের কোপাতেও অংশ নেবেন মেসি। কোপায় এই মুহূর্তে আর্জেন্টিনা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

আর পরের বিশ্বকাপ হবে ২০২৪-এ মার্কিন যুক্তরাষ্ট্রে। সেই সময় মেসির বয়স হবে ৩৯। ব্রাজিলের হয়ে এই কাতার বিশ্বকাপেও ৩৯ বছরে অংশ নিয়েছেন দানি আলভেজ। তাই মেসি যে সেই বয়সে বিশ্বকাপ খেলতে পারবেন, এমন সম্ভবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে পুরো বিষয়টিই নির্ভর করছে সাতবারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকার ইচ্ছার ওপর।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Argentina coach lionel scaloni hints messi to play next 2026 fifa world cup at usa