scorecardresearch

বড় খবর

‘আমার জীবনে যা করেছ…’ শচীনের জন্মদিনে আবেগী পুত্র অর্জুন, চোখ ভিজল ক্রিকেট বিশ্বের

শচীন ৪৯তম জন্মদিন পালন করছেন রবিবার। বাবার জন্মদিনে আবেগঘন পুত্র অর্জুন তেন্ডুলকর।

‘আমার জীবনে যা করেছ…’ শচীনের জন্মদিনে আবেগী পুত্র অর্জুন, চোখ ভিজল ক্রিকেট বিশ্বের

সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান ধরা হয়। সেই মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর রবিবার ৪৯তম জন্মদিন পালন করছেন। ক্রিকেটে নতুন করে যাঁর সম্পর্কে আর বলার কিছু নেই, সেই লিটল মাস্টার আড়াই দশক ধরে ভারতীয় ক্রিকেট সমাজের আইকন হয়ে উঠেছিলেন। দুনিয়ার প্রায় সমস্ত ব্যাটিং রেকর্ডই করায়ত্ত শচীনের।

১৯৮৯ থেকে ২০১৩- দীর্ঘ আড়াই দশকের কেরিয়ারে ভারতীয় ব্যাটিংয়ের মূল স্তম্ভ ছিলেন। একমাত্র ব্যাটসম্যান হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে একশো শতরান হাঁকানোর বিরল রেকর্ড শুধু তাঁরই।

আরও পড়ুন: মাঠে-গ্যালারিতে দু-জায়গাতেই নারিন, অবাক কাণ্ড কেকেআর-গুজরাট ম্যাচে, দেখুন

ঐশ্বর্যমন্ডিত স্ট্রোকের সমাহার এবং প্রতি আক্রমণ ভিত্তিক ব্যাটিং স্টাইলে দুনিয়ার তাবড় তাবড় বোলারদের প্রাণ ওষ্ঠাগত করেছেন। আর কিংবদন্তির জন্মদিনে ক্রিকেট মহল নতমস্তকে কুর্নিশ জানাল সোশ্যাল মিডিয়ায়। আধুনিক ক্রিকেটের গ্রেট বিরাট কোহলি থেকে জাতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী- শুভেচ্ছা জানানোর তালিকায় ছিলেন ক্রিকেট জগতের হুজ হু-রা।

বর্তমানে মেন্টর হিসাবে মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে রয়েছেন আইপিএল ক্যাম্পে। আর শচীনের জন্মদিনে শুভেচ্ছা জানাল মুম্বই ইন্ডিয়ান্সও। বিশেষ ভিডিও শেয়ার করে শচীনকে শুভেচ্ছা জানানো হয় পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়নরা। সেই ভিডিওয় শচীন পুত্র অর্জুনকেও শুভেচ্ছা জানাতে দেখা যাচ্ছে মুম্বইয়ের বাকিদের সঙ্গে। ২০২১ থেকেই মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডের সদস্য অর্জুন। তিনি বলেছেন, “জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। এই দিন উপভোগ কর। গোটা জীবন আমার জন্য যা করেছ, সেইজন্য ধন্যবাদ।”

আইপিএলে এই নিয়ে দ্বিতীয় মরশুমেও অর্জুন থাকলেও এখনও লিগে অভিষেক ঘটেনি তাঁর। শচীনের জন্মদিনে মুম্বই খেলতে নামছে লখনৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। টানা সাত ম্যাচ হারের পরে মুম্বই খেলতে নামছে রবিবার। টুর্নামেন্টের প্ৰথম দল হিসেবে শুরুর সাত ম্যাচে হারার কুখ্যাত রেকর্ড গড়ে ফেলেছে মুম্বই। আর শচীনের জন্মদিনে অর্জুনকে প্ৰথম একাদশে মুম্বই নেয় কিনা, প্ৰথম জয় তুলে নিতে পারে কিনা, সেদিকে নজর থাকবে ক্রিকেট বিশ্বের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Arjun tendulkar mumbai indians wishes father sachin tendulkar on fathers 49th birthday