বড় খবর

আর্সেনালকে আলবিদা বলছেন ওয়েঙ্গার

অবশেষে চূড়ান্ত সিদ্ধান্তটা নিয়ে ফেললেন আর্সেন ওয়েঙ্গার। চলতি মরশুম শেষ হলেই ম্যানেজারের পদ থেকে সরে আসবেন তিনি। ইতি টানবেন ২২ বছরের সম্পর্কে।

Arsene Wenger to step down as Arsenal manager at end of season
আর্সেনালকে আলবিদা বলছেন ওয়েঙ্গার

অবশেষে চূড়ান্ত সিদ্ধান্তটা নিয়ে ফেললেন আর্সেন ওয়েঙ্গার। চলতি মরশুম শেষ হলেই ম্যানেজারের পদ থেকে সরে আসবেন তিনি। ইতি টানবেন ২২ বছরের সম্পর্কে। সেই ১৯৯৬ থেকে এমিরেটস স্টেডিয়াম একজনেই কোচের ভূমিকায় দেখে এসেছে। আর্সেনাল আর ওয়েঙ্গার প্রায় সমার্থক বললেই চলে। ৬৮ বছরের  এই ফরাসি নাগরিকের অধীনে ৮০০টি প্রিমিয়র লিগ ম্যাচ খেলেছে গানার্স। ক্লাবকে দিয়েছেন ১০টি মেজর খেতাব (তিনটি প্রিমিয়র লিগ ও সাতটি এফএ কাপ)। বলা যেতে পারে ওয়েঙ্গারের চলে যাওয়ার সঙ্গেই শেষ হয়ে যাবে একটা অধ্য়ায়।

যদিও ওয়েঙ্গারের বিদায়টা কিন্তু মধুর হবে না। শেষ একটা বছর ধরেই ‘গো ব্যাক ওয়েঙ্গার’ স্লোগান তুলেছিলেন সমর্থকদের একাংশ। কারণটা দিনের আলোর মতোই পরিষ্কার। প্রিমিয়র লিগের শতাব্দী প্রাচীন এই ক্লাবের সাম্প্রতিক সাফল্য বলতে শুধুই এফএ কাপ। ২০০৩-০৪-এ শেষবার প্রিমিয়র লিগ দেখেছিল ওয়েঙ্গারের ক্লাব। ফলে দীর্ঘদিন ধরেই সমর্থকদের মনে ওয়েঙ্গারের প্রতি ক্ষোভ জন্মাচ্ছিল। এই মরশুমে প্রিমিয়র লিগে ছ নম্বরে রয়েছে আর্সেনাল।এমনকি আগামী বছরের চ্যাম্পিয়ন্স লিগের টিকিও পায়নি আর্সেনাল। এদিন ক্লাবের ওয়েবসাইটে একটি বিবৃতি দিয়ে ওয়েঙ্গার জানিয়েছেন, “ক্লাবের সঙ্গে আলোচনা করার পরেই ম্যানেজারের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম। আমি অত্যন্ত কৃতজ্ঞ এতগুলো বছর ধরে এই ক্লাবের সঙ্গে থাকতে পেরে। অনেক স্মরণীয় মুহূর্ত রয়েছে।  সততার সঙ্গেই সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ হয়েই কাজ করেছি। আমি সমস্ত স্টাফদের, খেলোয়াড়দের ও ডিরেক্টরদের ধন্যবাদ জানাতে চাই। ফ্যানেদেরকে বিশেষ করে ধন্যবাদ জানাতে চাই। তাদের জন্যই ক্লাবটা এত স্পেশাল। আর্সেনালের প্রতি আজীবন আমার ভালবাসা আর সমর্থন থাকবে।”

ওয়েঙ্গারের পুরো বক্তব্য পড়তে ক্লিক করুন

Web Title: Arsene wenger to step down as arsenal manager at end of season

Next Story
সুপার কাপ ২০১৮: ইস্টবেঙ্গলকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন বেঙ্গালুরুBengaluru FC thrash East Beng
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com