বড় খবর

সিরাজের পরে অজি দর্শকদের কুৎসিত নিশানায় বেয়ারস্টো! ‘মোটা’ বলতেই ক্ষেপে গেলেন তারকা

অ্যাসেজে এবার বেয়ারস্টো, স্টোকসকে শরীর নিয়ে কটাক্ষ করল অজি সমর্থকরা। যার পরেই সোচ্চার ক্রিকেট মহল।

অ্যাসেজের মঞ্চে বেনজির অভব্যতা। ইংল্যান্ডের দুই তারকা বেন স্টোকস এবং জনি বেয়ারস্টোকে সরাসরি মোটা বলে ক্ষেপিয়ে তুললেন অস্ট্রেলীয় সমর্থকরা। যার পরেই তুলকালাম।

সিডনিতে শনিবার ফিল্ডিং ছিল ইংল্যান্ডের। টি ব্রেকে ড্রেসিংরুমে ফেরার পরে গ্যালারি থেকে অজি সমর্থকদের কাছে শরীর নিয়ে বিদ্রুপ শোনেন দুই ইংরেজ তারকা। তারপরই দর্শকদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান দুজনে। সিডনি মর্নিং হেরাল্ডে যে ভিডিও প্রকাশ করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে, কয়েকজন দর্শক চিৎকার করে বলছেন, “স্টোকস, ভীষণ মুটিয়ে গিয়েছ!” তারপরেই অন্য কিছু সমর্থক যোগ দেয়, “বেয়ারস্টো টি শার্ট উঠিয়ে দেখিয়ে দাও তো! কিছু তো ওজন কমাও!”

আরও পড়ুন: ধোনির কাছ থেকেই মিলল সেরার সেরা উপহার! আবেগে গলে গেলেন পাক সুপারস্টার

বেন স্টোকস দর্শকদের কথায় কর্ণপাত না করলেও ফুঁসে ওঠেন বেয়ারস্টো। পাল্টা সেই দর্শকদের সরাসরি একহাত নেন ইংল্যান্ডের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। স্টোকসও তখন হাঁটা থামিয়ে দেন। বেয়ারস্টো স্টোকসকে উদ্দেশ্য করে বলেন, “বন্ধু, এখানে থেমো না। সোজা হাঁটা লাগাও। এরা একদমই দুর্বল।”

ঘটনার সময় সেখানে ছিলেন টিম ডিরেক্টর অ্যাসলে জাইলসও। তিনি কোনও মন্তব্য না করলেও, বেয়ারস্টো সমর্থকনসূচক পিঠ চাপরানি দেন।

প্ৰথম ইনিংসে ইংল্যান্ড একসময় ৩৬/৪ হয়ে ধুঁকছিল। সেখান থেকে ইংল্যান্ডকে উদ্ধার করেন বেন স্টোকস-জনি বেয়ারস্টো। পঞ্চম উইকেটে দুজনে ১২৮ রানের পার্টনারশিপ গড়ে যান। বেয়ারস্টো টেস্টে নিজের সপ্তম শতরান করে যান। স্টোকস আবার কার্যকরী ৬৬ করেন।

সাংবাদিক সম্মেলনেও বেয়ারস্টো দর্শকদের একহাত নেন, “এটা স্রেফ কিছু দর্শকদের অশ্রাব্য মন্তব্য। এটা মোটেই ঠিক নয়। গ্রহণযোগ্য তো একদমই নয়। আমরা আমাদের দায়িত্ব পালন করছি। দর্শকরা স্ট্যান্ড থেকে ক্রিকেট উপভোগ করছেন। তবে কখনও কখনও শালীনতার সীমা লঙ্ঘন করে ফেলছে ওঁরা।”

“নিজেদের জন্যই এই প্রতিবাদ জরুরি। কারণ যদি না আমরা পাল্টা দি-ই, তাহলে ওঁরা যে সীমা পেরোচ্ছে, সেটা ওদের শোনানো দরকার।”

ঠিক একবছর আগে অস্ট্রেলীয় সমর্থকদের কাছে বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হয়েছিলেন মহম্মদ সিরাজ। বল হাতে তাঁর উপযুক্ত জবাব দিয়েছিলেন তারকা পেসার। সেই সময় ছয় জন দর্শককে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ashes 2021 jonny bairstow ben stokes abused by aussie fans

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com