scorecardresearch

বড় খবর

সবকিছু মিটলে অক্টোবরেই আইপিএল, আশাবাদী নেহেরা

দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন করার পরামর্শ দিয়েছেন হরভজন থেকে কেভিন পিটারসেন। হরভজন গতকালই স্টার স্পোর্টসের অনুষ্ঠানে জানিয়েছিলেন, “দর্শকরা খেলার পক্ষে ভীষণ গুরুত্বপূর্ণ। তবে পরিস্থিতি উন্নতি না হলে দর্শকদের ছাড়াই খেলতে হবে আমাদের।

সবকিছু মিটলে অক্টোবরেই আইপিএল, আশাবাদী নেহেরা

আইপিএল খেলা কি আদৌ এই মরশুমে হবে? সময় যত গড়াচ্ছে, ততই ক্রোড়পতি লিগ নিয়ে সংশয়ের বাতাবরণ তৈরি হচ্ছে। আইপিএল হওয়ার ব্যাপারে অবশ্য আশাবাদী জাতীয় দলের একসময়ের তারকা পেসার আশিস নেহেরা। তিনি সাফ জানিয়ে রাখছেন, আইপিএল হওয়া সম্ভব।

স্টার স্পোর্টস হিন্দিতে একটি ক্রিকেট শো এ হাজির হয়ে তিনি জানাচ্ছেন, “অগাস্ট মাসে আইপিএল আয়োজন করা উচিত নয়। দেশের অনেক জায়গায় এই মাসে বৃষ্টি হয়। সেই সময়ে আইপিএল আয়োজন করলে অনেক খেলাই পরিত্যক্ত ঘোষণা করতে হবে।”

তাহলে কোন মাসে আইপিএল আয়োজন করা উচিত। সেই বিষয়ও বাতলে দিয়েছেন নেহেরা। জানিয়েছেন, “গোটা বিশ্বের পরিস্থিতি যদি অক্টোবরের মধ্যে স্বাভাবিক হয়ে যায়। তাহলে ১০০ শতাংশ ক্লিয়ারেন্স পেয়ে যাব আমরা।”

বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ৭০ হাজারের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১.৫ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

এমন অবস্থায় আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। গোটা দেশেই এখন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে এমন অবস্থায় চলতি মরশুমে আইপিএল বাতিল করার পক্ষে অনেকে। যদিও বোর্ডের অনেকে আবার অগাস্ট-সেপ্টেম্বরের উইন্ডোতে দু-একটি সফর বাতিল করে আইপিএল খেলানোর পক্ষপাতী, টি২০ বিশ্বকাপের আগে।

ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, পরিস্থিতি স্বাভাবিক হতে এখন বেশ কয়েকমাস সময় লাগবে। এমন অবস্থায় সম্ভবত আইপিএল বাতিল করা ছাড়া আর কোনো উপায় নেই আয়োজকদের।

এর মধ্যেই দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন করার পরামর্শ দিয়েছেন হরভজন থেকে কেভিন পিটারসেন। হরভজন গতকালই স্টার স্পোর্টসের অনুষ্ঠানে জানিয়েছিলেন, “দর্শকরা খেলার পক্ষে ভীষণ গুরুত্বপূর্ণ। তবে পরিস্থিতি উন্নতি না হলে দর্শকদের ছাড়াই খেলতে হবে আমাদের। ক্রিকেটার হিসেবে হয়তো সেই ভাইব পাবো না। তবে সমর্থকরা যাতে টিভিতে খেলা দেখতে পারে তা নিশ্চিত করতে হবে।”

পাশাপাশি কেভিন পিটারসেনের বক্তব্য ছিল, “ব্যক্তিগতভাবে আমার মত আইপিএল আয়োজন করা উচিত। জুলাই অগাস্ট মাসের শুরুতেই করা হোক। এর মাধ্যমেই মরশুমের সূচনা করা সম্ভব। বিশ্বের প্রতিটি ক্রিকেটার আইপিএলে খেলার জন্য মুখিয়ে থাকে। একটা উপায় রয়েছে। ফ্র্যাঞ্চাইজিদের কাছে অর্থ জোগানোর। তিনটে এমন ভেন্যু রয়েছে যা করোনা প্রভাবের বাইরে। সেখানে ৩-৪ সপ্তাহে দর্শকশূন্য পরিস্থিতিতে ম্যাচ আয়োজন করা সম্ভব।”

যাইহোক, নেহেরা এদিন যুবরাজকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। স্পিডস্টার জানিয়েছেন, “ধোনির ক্যাপ্টেন্সিতে যুবরাজ দারুন খেলেছে। যুবরাজের কেরিয়ার যতটা দেখেছি ২০০৭-০৮ সালে অপ্রতিহত ভঙ্গিতে ব্যাটিং করতো ও। ২০১১তে সবাই দেখেছে নিজের শরীরের কষ্ট উপেক্ষা করে ধোনির নেতৃত্বে কেমন দুরন্ত খেলেছিল।”

প্রসঙ্গত, যুবরাজ কিছুদিন আগেই জানিয়েছিলেন, ক্যাপ্টেন সৌরভের কাছ থেকে যে সাহায্য পেয়েছেন ধোনি-কোহলির কাছে সেরকম পাননি।

নেহেরা অবশ্য বলেছেন, “১৬ বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেললে সেই ক্রিকেটারের নিজস্ব পছন্দের অধিনায়ক থাকতেই পারে। তবে আমার মতে, ধোনির অধিনায়কত্বে যুবরাজ দারুন খেলেছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ashish nehra hopes ipl can be held in october