scorecardresearch

ধোনিকে গালাগালি করেছিলেন নেহেরা, আজও অস্বস্তিতে ভোগেন তিনি

সেই ঘটনা অবশ্য অতীত হয়ে গিয়েছে আগেই। ধোনির ক্যাপ্টেনশীপে বহু ম্যাচ খেলেছেন তিনি। ২০১৪ সালে ধোনির পরামর্শেই সিএসকে ২ কোটি টাকায় কেনে নেহেরাকে।

ধোনিকে গালাগালি করেছিলেন নেহেরা, আজও অস্বস্তিতে ভোগেন তিনি
ধোনির সঙ্গে আশিস নেহেরার সখ্যতা কারোর অজ্ঞাত নয়। জাতীয় দল হোক বা আইপিএল ধোনির সতীর্থ হিসাবে বহু সময় কাটিয়েছেন।  ২০১১ সালে ধোনির নেতৃত্বাধীন বিশ্বকাপ জয়ী দলের সদস্য যেমন ছিলেন, তেমনই আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের জার্সিতে ২০১৪, ২০১৫ সালে খেলেছেন। সিএসকের জার্সিতে খেলেই নেহেরা জাতীয় দলের জার্সিতে প্রত্যাবর্তন করেছিলেন ২০১৬ সালে। যে সময় ধোনি অধিনায়ক ছিলেন টিম ইন্ডিয়ার।
ধোনির সঙ্গে বহু সাফল্যের অংশীদার থাকলেও নেহেরা একটি কুখ্যাত কাণ্ডও ঘটিয়েছেন। ধোনিকে গালিগালাজ করে! অবিশ্বাস্য মনে হলেও এমনটাই সত্যি। স্বীকার করেছেন স্বয়ং তারকা পেসার।
২০০৫ সালের সেই ঘটনা মনে পড়লে নেহেরা আজও দুঃখপ্রকাশ করেন। ভারত সফররত পাকিস্তান দলের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের ঘটনা। সেই ম্যাচে। ৯ ওভার বল করে নেহেরা একটিও উইকেট পাননি। পাকিস্তান ইনিংসের শেষ বলে জয় সম্পন্ন করেছিল। শুধু সেই ম্যাচই নয়। পরের দুটো ম্যাচেও পাকিস্তানে জেতে। সিরিজের ফলাফল পাকিস্তানের পক্ষে ছিল ৪-২।
নেহেরা সেই তিক্ত স্মৃতি মনে করে টাইমস অফ ইন্ডিয়াকে সম্প্রতি বলেন, “ভাইজাগে সেই ম্যাচের কথা এখনো মনে রয়েছে। সেটা ছিল সেই সিরিজের দ্বিতীয় ম্যাচ। শাহিদ আফ্রিদির ব্যাটে লেগে একটা বল ধোনি ও রাহুল দ্রাবিড়ের মধ্যে দিয়ে গলে যায়। তারপর একটা ভিডিওয় দেখা গিয়েছিল, আমি ধোনিকে গালিগালাজ করছি। অনেকে ভাবে এটা ভাইজাগের ঘটনা। তবে এই কাণ্ড ঘটে আহমেদাবাদের চতুর্থ ম্যাচে। আমি স্বীকার করছি নিজের ব্যবহারে মোটেই গর্বিত ছিলাম না।”
সেই ঘটনা অবশ্য অতীত হয়ে গিয়েছে আগেই। ধোনির ক্যাপ্টেনশীপে বহু ম্যাচ খেলেছেন তিনি। ২০১৪ সালে ধোনির পরামর্শেই সিএসকে ২ কোটি টাকায় কেনে নেহেরাকে। সেই মরশুমে নেহেরা ৪ ম্যাচে ৮ উইকেট তুলে নিয়েছিলেন। দ্বিতীয় মরশুমেও নেহেরা ১৬ ম্যাচে ২২ উইকেট দখল করেন।
তারপর জাতীয় দলের জার্সিতে এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ খেলেছেন। নেহেরার শেষ ম্যাচে ধোনি ও কোহলি দুজনেই সম্মান জানান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ashish nehra recalls incident when he felt sorry after abusing ms dhoni