scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

ক্রিকেট ইতিহাসের সেরা ফিল্ডিং কি এটাই! অবিশ্বাস্যভাবে নিশ্চিত ছয় রুখলেন অ্যাগার, দেখুন ভিডিও

ঠিক যেন সুপারম্যান অ্যাগার, ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ক্যাচ দেখল বৃহস্পতিবার

ক্রিকেট ইতিহাসের সেরা ফিল্ডিং কি এটাই! অবিশ্বাস্যভাবে নিশ্চিত ছয় রুখলেন অ্যাগার, দেখুন ভিডিও

ক্রিকেট ইতিহাস বহু অবিশ্বাস্য ক্যাচের সাক্ষী থেকেছে। একাধিকবার ক্রিকেট দুনিয়াকে ফিল্ডিং, ক্যাচিং, রান আউটে হতভম্ভ করে দিয়েছেন ক্রিকেটাররা। তবে বৃহস্পতিবার যেরকম ঘটল, সেরকম দৃষ্টান্ত বিরল।

বৃহস্পতিবার এডিলেড ওভালে প্ৰথম ওয়ানডেতে খেলতে নেমেছিল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচেই সেরার সেরা মুহূর্ত উপহার দিয়ে গেলেন মিচেল স্টার্ক এবং অ্যাস্টন অ্যাগার। প্ৰথম ঘটনায় নায়ক মিচেল স্টার্ক। পঞ্চম ওভারে হাওয়ার সাহায্য নিয়ে স্টার্ক নিখুঁত ইনসুইংগারে স্ট্যাম্প উপরে দেন জেসন রয়ের। ইনসুইংগার জেসন রয়ের ব্যাট এবং প্যাডের মাঝ দিয়ে স্ট্যাম্পে আছড়ে পড়ে।

আরও পড়ুন: বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে মাটি ধরিয়ে হারাল অস্ট্রেলিয়া, মালানের দুর্ধর্ষ সেঞ্চুরিও বাঁচাতে পারল না ইংরেজদের

সেই সময় ইংল্যান্ড দুই উইকেট আগেই হারিয়ে বসেছিল। কিছুদিন আগে টি২০’তে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ড কঠিন সময়ে টানলেন দাভিদ মালান। যিনি এদিন ১২৮ বলে ১৩৪ করে গেলেন।

যাইহোক, ম্যাচে অস্ট্রেলিয়াকে তুখোড় মুহূর্ত উপহার দিলেন অ্যাস্টন অ্যাগার। ৪৫ তম ওভারে মালানকে অবাক করে দেন অ্যাগার। প্যাট কামিন্সের বল ডিপ মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকাতে চেয়েছিলেন মালান। নিশ্চিত ছয় বাঁচিয়ে দেন বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করা অ্যাস্টন অ্যাগার। বাউন্ডারি লাইনের একদম ধারে ঝাঁপিয়ে বল সীমারেখার মধ্যেই রেখে দেন তারকা। নিশ্চিত পাঁচ রান থেকে বঞ্চিত করেন তিনি।

তার পরের ওভারেই মালান আউট হয়ে যান। ৫০ ওভারে ইংল্যান্ড ২৮৭/৯-এর বেশি তুলতে পারেনি। টি২০ ওয়ার্ল্ড কাপের পর এই প্ৰথম দুই দল মুখোমুখি হয়েছে। ওয়ার্ল্ড কাপের আগে তিন ম্যাচের টি২০ সিরিজে ইংরেজরা জয়লাভ করেছিল ২-০ ব্যবধানে। শেষ ম্যাচ বাতিল হয়ে যায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ashton agar catch during australia vs england in 1st odi match