বিরাট কোহলি, ইউনিস খানের এলিট ক্লাবে এবার মুশফিকুর রহিম

১৫০ বলে ১৪৪ রানের ইনিংসে মুশফিকুর চলে এলেন বিরাট কোহলি ও ইউনিস খানের এলিট ক্লাবে। এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনি এলেন।

By: Dubai  September 17, 2018, 3:17:32 PM

শনিবার দুবাইতে দুরন্ত জয়ে এশিয়া কাপের অভিযান শুরু করেছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ঝকঝকে সেঞ্চুরিতে ভর করে পদ্মাপারের দেশ ১৩৭ রানে হারিয়েছে শ্রীলঙ্কাকে। ১৫০ বলে ১৪৪ রানের ইনিংসে মুশফিকুর চলে এলেন বিরাট কোহলি ও ইউনিস খানের এলিট ক্লাবে। এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনি এলেন।

২০১২ সালে এশিয়া কাপে ভারত অধিনায়ক বিরাট ১৮৩ রান করেছিলেন পাকিস্তানের বিরুদ্ধে। তালিকায় সবার উপরে তিনিই। ২০০৪ সালে প্রাক্তন পাক অধিনায়ক ইউনিস খান হংকংয়ের বিরুদ্ধে ১৪৪ রান করেছিলেন। সে বছরই ভারতের বিরুদ্ধে শোয়েব মালিক ১৪৩ রান করেন। ২০০৪-এ কোহলির ১৩৬ রানের ইনিংস রয়েছে বাংলাদেশের বিরুদ্ধে। ম্যাচের পর মুশফিকুর বলেছিলেন, “আমি শেষ এক বছর ধরেই ভাল ফর্মে আছি। বড় রান করার জন্য মরিয়া ছিলাম। আমি খুশি যে, দলের জয়ে অবদান রাখতে পেরেছি।”

আরও পড়ুন: মুশফিকুরের সেঞ্চুরিতে দুরন্ত জয় বাংলাদেশের

মুশফিকুরের কেরিয়ারের সেরা নক ও মাপা বোলিংয়ে বাংলাদেশ শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারায়। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৪৯.৩ ওভারে ২৬১ তুলেছিল। এই রানের জবাবে ৩৫.২ ওভারে শ্রীলঙ্কা ১২৪ রানে শেষ হয়ে যায়। আর এই ম্যাচেই আঙুলে চোট পেয়ে বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের টুর্নামেন্ট শেষ হয়ে যায়। সুরঙ্গ লকমলের ডেলিভারি তাঁর গ্লাভসে এসে ধাক্কা মারে। তামিমের বাঁ-হাতের কনিষ্ঠায় চিড় ধরে যায়। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Asia cup 2018%e2%80%89mushfiqur rahim joins virat kohli younis khan in elite list

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X