scorecardresearch

বড় খবর

প্রখর সূর্যে এবার ঝলসাল ‘মিনি পাকিস্তান’! হংকংকে উড়িয়ে এশিয়া কাপে ধুন্ধুমার ভারতের

Asia Cup 2022, IND vs HNK: এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারত মুখোমুখি হয়েছিল হংকংয়ের। টসে জিতে প্ৰথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল হংকং।

প্রখর সূর্যে এবার ঝলসাল ‘মিনি পাকিস্তান’! হংকংকে উড়িয়ে এশিয়া কাপে ধুন্ধুমার ভারতের

ভারত: ১৯২/১০
হংকং: ১৫২/৫

পাকিস্তানের পর এবার ভারতের হাতে বধ হল ‘মিনি পাকিস্তান’। আতুপুতু হংকং দলের প্ৰথম একাদশের আট জনই পাক-বংশোদ্ভূত। সেই দলকে ৪০ রানে হারিয়েই বুধবার ভারত এশিয়া কাপে নিজেদের জয়যাত্রা অব্যাহত রাখল। দুবাইয়ে প্ৰথমে ব্যাটকরে ভারত স্কোরবোর্ডে ১৯২/২ তোলার পর হংকং পুরো ২০ ওভার ব্যাট করে ফিনিশ করল ১৫২/৫-এ।

টসে জিতে ভারতকে প্ৰথমে ব্যাট করতে পাঠিয়েছিল হংকং। ভারত এদিন প্রত্যাবর্তন ঘটিয়েছিল ঋষভ পন্থকে। যদিও তিনি ব্যাট করার সুযোগ পাননি। হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

রোহিত শর্মা (১৩ বলে ২১) সেভাবে রান পেলেন না এদিনও। কেএল রাহুলও (৩৯ বলে ৩৬)-এর বেশি করতে পারেননি। ৯৪ রানে দুই ওপেনার ফিরে যাওয়ার পরে মাঠ জুড়ে তান্ডব চালালেন কোহলি-সূর্যকুমার। দুজনে শেষ ৭ ওভারে ৯৮ রান যোগ করে যান। পাক ম্যাচের পরে হংকং ব্যাটেও কোহলির ব্যাটে রান। ৪৪ বলে ৫৯ রানের সংযমী ইনিংস খেলে গেলেন তারকা।

আরও পড়ুন: হার্দিকের সোনালি প্রত্যাবর্তনে শাপমোচন ভারতের! বিশ্বকাপের বদলায় বধ পাকিস্তান

তবে ভারতীয় ইনিংসের আসল শো-স্টপার সূর্যকুমার যাদব। বিধ্বংসী মেজাজের সূর্যকুমারের ব্যাট থেকে বেরোল ২৬ বলে ৬৮ রানের সুনামি-ইনিংস। হাফডজন করে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারিতে ঝড় তুলে বুঝিয়ে দিলেন কেন তিনি বর্তমান প্রজন্মের অন্যতম শ্রেষ্ঠ টি২০ ব্যাটসম্যান।

প্রায় দুশোর কাছাকাছি রান চেজ করতে নেমে কখনই সেভাবে ম্যাচে ছিল না হংকং। তবুও হংকং সীমিত শক্তি নিয়ে লড়াই চালিয়ে যে ১৪৫ করল, তার নেপথ্যে বাবর হায়াত (৩৫ বলে ৪১) এবং কিঞ্চিৎ শাহের ইনিংস (২৮ বলে ৩০)। শেষদিকে, ১৭ বলে ২৬ করে দলের রান আরও ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Asia cup 2022 ind vs hnk suryakumar yadavs blistering knock help india secure win against hong kong