scorecardresearch

বড় খবর

করোনা শেষ, তবু কেন মাস্ক পরে অনুশীলন কোহলির! নতুন রহস্য ভারতীয় ক্যাম্পে

পাক ম্যাচের ঠিক আগের দিন অনুশীলনে কোহলিকে দেখা গেল মাস্ক পরে থাকতে।

করোনা শেষ, তবু কেন মাস্ক পরে অনুশীলন কোহলির! নতুন রহস্য ভারতীয় ক্যাম্পে

এশিয়া কাপে টানা দুই ম্যাচে রানের দেখা পেয়ে আত্মবিশ্বাসের চূড়ায় বিরাট কোহলি। রবিবার ভারত-পাক ম্যাচের আগে ফের একবার ফোকাসে কোহলি। তবে কোহলিকে দেখা গেল উচ্চতা জনিত মাস্ক পরে থাকতে। দুবাইয়ের আবহাওয়া বেশ চ্যালেঞ্জিং। এমন অবস্থায় এরকম মাস্ক পরে নিজের নিজের নিশ্বাস প্রশ্বাসের গতি স্বাভাবিক রাখার চেষ্টা করতে দেখা গেল কোহলিকে।

এশিয়া কাপে নিজের পুরোনো ফর্মের ঝলক দেখা গিয়েছে কোহলির ব্যাটে। প্ৰথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩৫ রান মিডল অর্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। হংকং ম্যাচে কোহলি-সূর্যকুমার যাদব তৃতীয় উইকেটে ৯৮ রানের পার্টনারশিপ গড়ে দলকে স্কোরবোর্ডে ১৯২ পর্যন্ত পৌঁছে দিতে সাহায্য করেছিল। সূর্যকুমার যাদব মাত্র ২২ বলে বিধ্বংসী ফিফটি পূর্ণ করে গিয়েছিলেন। কোহলি নিজের নিয়ন্ত্রিত ইনিংসে ৪০ বলে অর্ধশতরান করে যান। যা তাঁর টি২০ কেরিয়ারের ৩১তম।

আরও পড়ুন: লিগ থেকে নিজেকে সরিয়ে নিলেন সৌরভ! প্রবল ধাক্কা খেল গ্ল্যামারাস টুর্নামেন্ট

ইংল্যান্ড সফর শেষের পর কোহলি বিরতি নিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। তিনি জানিয়েছিলেন, এক মাস ব্যাট পর্যন্ত স্পর্শ করেননি। “১০ বছরে প্ৰথমবার ব্যাট স্পর্শ করিনি। নিজে উপলব্ধি করেছি, আমি গভীরতা নিয়ে ভণ্ডামি করছিলাম। আমি নিজেকে বোঝাতে সমর্থ হই যে আমার গভীরতা ছিলই। কিন্তু শরীর থামার নির্দেশ দিচ্ছিল। মন বলছিল, ব্রেক নিয়ে কিছুটা পিছু হাঁটতে।”

এমনটা জানিয়ে কোহলির আরও সংযোজন ছিল, “আমি মানসিকভাবে প্রবল শক্তিশালী। এমন ভাবেই দেখা হয়। আমি সত্যিই তাই। তবে প্রত্যেকের নিজস্ব সীমাবদ্ধতা সম্পর্কে ওয়াকিবহাল থাকা উচিত। নাহলে বিষয়টি তাঁর জন্য অস্বাস্থ্যকর হয়ে উঠতে পারে। এই সময় আমাকে অনেক কিছু শিখিয়ে দিয়ে গিয়েছে। যেটা সামনে আনতে চাইছিলাম না। তবে ঘটনা যখন এল, আমি বিষয়টিকে মেনে নিয়েছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Asia cup 2022 virat kohli with mask training ahead of india vs pakistan clash