আগামিকাল থেকে শুরু এশিয়া কাপ, দেখে নিন সম্পূর্ণ সূচি

২০১৬-তে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ। সেবার টি-২০ ফর্ম্যাটে খেলা হয়েছিল। মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে আয়োজক দেশ বাংলাদেশকে আট উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির ভারত।

By: Dubai  Sep 14, 2018, 1:18:05 PM

আগামিকাল থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। সংযুক্ত আরব আমিরশাহি, দুবাই ও আবু ধাবিতে হবে ম্যাচগুলি।এবারের টুর্নামেন্টে ছ’টি দল অংশ নিচ্ছে।  গ্রুপ ‘এ’ তে রাখা হয়েছে ভারত, পাকিস্তান ও হংকং। গ্রুপ ‘বি’-তে রয়েছে আফগানিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। দু’টি গ্রুপ থেকে দু’টি করে দল যাবে সুপার ফোরে। এখান থেকে দু’টো দল খেলবে ফাইনালে।টুর্নামেন্টের অভিষেক ম্যাচে বাংলাদেশ-শ্রীলঙ্কা মুখোমুখি হবে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। শনিবার এই মাঠেই ভারতরে প্রথম ম্যাচ হংকংয়ের বিরুদ্ধে। তারপরের দিনই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

গতবার ২০১৬-তে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ। সেবার টি-২০ ফর্ম্যাটে খেলা হয়েছিল। মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে আয়োজক দেশ বাংলাদেশকে আট উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। এশিয়া কাপে ওয়ান ডে ও টি-২০ ফর্ম্যাটে ঘুরিয়ে ফিরিয়ে খেলা হবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। গতবার টোয়েন্টি-টোয়েন্টি ফর্ম্যাটে খেলা হয়েছিল। এবার পঞ্চাশ ওভারের খেলা।

আরও পড়ুন: কোহলিহীন ভারত চাপে থাকবে পাকিস্তানের বিরুদ্ধে: হাসান আলি

গতকালই দুবাইয়ের উদ্দেশ্যে রওণা দিয়েছিলেন রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, যুজবেন্দ্র চাহাল ও মণীশ পাণ্ডে।চাহালই টুইট করে সেই ছবি পোস্ট করেছিলেন। এই সফরে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। তাঁর পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন রোহিতের হাতে।দলের বাকি সদস্যারা পরে পৌঁছবে বলেই জানিয়েছে বিসিসিআই। চলতি বছর আইপিএল-এর শুরুতেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন কেদার যাদব। অস্ত্রোপচারের পর ফের জাতীয় দলে প্রত্যাবর্তন করলেন তিনি।

দেখে নিন এশিয়া কাপের পূর্ণ সূচি:

গ্রুপ পর্যায়:

১৫ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)

১৬ সেপ্টেম্বর- পাকিস্তান বনাম হংকং (দুবাই)

১৭ সেপ্টেম্বর- শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (আবু ধাবি)

১৮ সেপ্টেম্বর-ইন্ডিয়া বনাম হংকং (দুবাই)

১৯ সেপ্টেম্বর- ইন্ডিয়া বনাম পাকিস্তান (দুবাই)

২০ সেপ্টেম্বর- বাংলাদেশ বনাম আফগানিস্তান (আহু ধাবি)

সুপার ফোর

২১ সেপ্টেম্বর- গ্র্প ‘এ’-র বিজয়ী বনাম গ্র্প ‘বি’-র রানার্স (দুবাই)

২১ সেপ্টেম্বর- গ্র্প ‘বি’-র বিজয়ী বনাম গ্র্প ‘এ’-র রানার্স (আবু ধাবি)

২৩ সেপ্টেম্বর- গ্র্প ‘এ’-র বিজয়ী বনাম গ্র্প ‘এ’-র রানার্স (দুবাই)

২৩ সেপ্টেম্বর- গ্র্প ‘বি’-র বিজয়ী বনাম গ্র্প ‘বি’-র রানার্স (আবু ধাবি)

২৫ সেপ্টেম্বর- গ্র্প ‘এ’-র বিজয়ী বনাম গ্র্প ‘বি’-র বিজয়ী (দুবাই)

২৬ সেপ্টেম্বর- গ্র্প ‘এ’-র রানার্স বনাম গ্র্প ‘বি’-র রানার্স (আবু ধাবি)

ফাইনাল

২৮ সেপ্টেম্বর (দুবাই)

(ভারতীয় সময় বিকেল পাঁচটা থেকে শুরু প্রতিটি ম্যাচ।)

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: Asia Cup:আগামিকাল থেকে শুরু এশিয়া কাপ, দেখে নিন সম্পূর্ণ সূচি

Advertisement

ট্রেন্ডিং