scorecardresearch

বড় খবর

প্ৰথমে হাতাহাতি, তারপরে ব্যাট উঁচিয়ে মারার হুমকি! আগুন জ্বলল পাক-আফগান ম্যাচে, ভিডিওয় দেখুন

এশিয়া কাপে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান এবং আফগানিস্তান। ফাইনালে ওঠার জন্য ভারতের প্রয়োজন ছিল আফগানিস্তানের জয়।

প্ৰথমে হাতাহাতি, তারপরে ব্যাট উঁচিয়ে মারার হুমকি! আগুন জ্বলল পাক-আফগান ম্যাচে, ভিডিওয় দেখুন

পাকিস্তান বনাম আফগানিস্তান। সেই ম্যাচেই জিয়নকাঠি ছিল ভারতের। তবে শেষ পর্যন্ত ভারতের স্বপ্ন চূর্ণ করে শেষ ওভারের থ্রিলারে বাজিমাত করল পাকিস্তান। আফগানিস্তানের হারে সেই সঙ্গে ভারতের বিদায়ও নিশ্চিত হয়ে গেল।

হাইভোল্টেজ ম্যাচ, শেষ ওভারের থ্রিলার- সবমিলিয়ে পয়সা উসুল ম্যাচেও লেগে থাকল বিতর্ক। শেষ ওভারে নাসিম শাহ জোড়া ছক্কায় যেমন ম্যাচের ফয়সালা করে দিলেন, তেমন আসিফ আলির সঙ্গে ফরিদ মালিকের প্রায় হাতাহাতি হওয়ার মত পরিস্থিতি তৈরি হল।

আরও পড়ুন: আগুন জ্বলল শারজায়! পাক-আফগান সমর্থকদের দাঙ্গায় নষ্ট কোটি কোটির সম্পত্তি, দেখুন ভিডিও

ম্যাচের ১৯তম ওভারের ঘটনা আসিফ আলি ছক্কা হাঁকানোর পরে ফরিদ মালিকের বলেই আউট হয়ে যান। আফগান পেসার বড় উইকেট পেয়ে আবেগে সংযম লাগাতে পারেননি। মাঠেই বিশাল সেলিব্রেশনে মাতেন। আসিফ আলির মুখের উপরেই আউটের উদযাপন শুরু করে দেন।

এরপরে পরিস্থিতি শান্ত থাকেনি। আউট হয়ে মেজাজ হারান আসিফ আলিও। প্ৰথমে হালকা ধাক্কা দিয়ে ফরিদকে ঠেলে দেন তিনি। তারপরে ব্যাট উঁচু করে ধরেন মারার ভঙ্গি করে। পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যাচ্ছে দেখে শেষ পর্যন্ত আফগান পেসার আজমাতুল্লা ওমরজাই দুজনকে আলাদা করেন। তারপরে ঘটনায় যোগ দেন বাকি আফগান তারকারা। আম্পায়ার শেষ পর্যন্ত এসে দুজনকে নিরস্ত্র করেন। হাসান আলি সেই সময় আফগান স্কোয়াডকে শান্ত থাকতে বলেন। সেই ঘটনার ভিডিও আপাতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

যাইহোক, ম্যাচে অবশ্য স্বপ্নভঙ্গ হল আফগানিস্তানের সঙ্গে ভারতেরও। রুদ্ধশ্বাস ম্যাচ পেন্ডুলামের মত দুলল কখনও এদিক, কখনও ওদিক। পাকিস্তান রান চেজ করতে নেমে একসময় ৮৫/৩ হয়ে গিয়েছিল। মিডল ওভারে ইফতিকার আহমেদ এবং শাদাব খানকে হারিয়ে আরও বিপাকে পড়ে গিয়েছিল পাক দল। মাঝে রশিদ খানকে ছক্কা হাঁকিয়ে ম্যাচ ঘুরিয়ে দিচ্ছিলেন আসিফ আলি। তবে পাল্টা দেন ফজলহক ফারুকি। ১৮ তম ওভারে জোড়া শিকারে ভারতের আশা বাড়িয়ে দেন তিনি। ১৯তম ওভারে ফরিদ মালিকের বলে ছক্কা হাঁকানোর পরে আউট হয়ে যান আসিফ আলিও।

জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল মাত্র ১১ রান। তবে পাকিস্তানের ১০ নম্বর ব্যাটসম্যান নাসিম শাহ জোড়া ছক্কা হাঁকিয়ে দেন ফজলহক ফারুকির বলে। সেখানেই ম্যাচে ইতি ঘটে যায়।

Stay updated with the latest news headlines and all the latest Asiacup news download Indian Express Bengali App.

Web Title: Asia cup 2022 asif ali fareed malik engaged in clash during pakistan vs afghanistan super four match