অবশেষে স্বপ্নার জুতো সমস্যা মিটতে চলেছে

সোনার’ মেয়ের জুতোর সমস্যা মেটাতে অনেক স্পোর্টসওয়্যার কোম্পানিই এগিয়ে এসেছিল। কিন্তু অবশেষে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) এই সমস্যা মেটাতে ‘অ্যাডিডাস’-এর হাত ধরেছে।

By: Updated: Sep 14, 2018, 3:42:34 PM

এশিয়ান গেমসে সোনা জিতে শুধুই এক জোড়া জুতো চেয়েছিলেন স্বপ্না বর্মণ। পাঁচের বদলে তাঁর পায়ে ছ’টি করে আঙুল। ফলে ডজন আঙুলের স্বাচ্ছন্দ্য দেওয়া কোনও জুতোই তিনি পাননি। সাধারণ জুতো পরেই  প্রথম ভারতীয় হিসেবে এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনা জিতে ইতিহাস লিখেছিলেন তিনি। গলায় পদক ঝুলিয়েই জুতোর আবদার ছিল জলপাইগুড়ির মেয়ের।

আরও পড়ুন: স্বপ্নার বায়োপিক করতে চান সৃজিত, সায় নেই কোচের

‘সোনার’ মেয়ের জুতোর সমস্যা মেটাতে অনেক স্পোর্টসওয়্যার কোম্পানিই  এগিয়ে এসেছিল। কিন্তু অবশেষে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) এই সমস্যা মেটাতে ‘অ্যাডিডাস’-এর হাত ধরেছে। বিখ্যাত এই  স্পোর্টসওয়্যার কোম্পানি জানিয়েছে যে, তারা স্বপ্নার জন্য কাস্টোমাইজড জুতো বানিয়ে দেবে। এই প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে   সাই-এর ডিরেক্টর জেনারেল নীলম কাপুর জানিয়েছেন, “স্বপ্নার বিষয়টা জানার পরেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক আমাদের জাকার্তা থেকে নির্দেশ দিয়েছিল ওর জন্য কাস্টোমাইজড জুতো বানানোর জন্য়। আমরা অ্যাডিডাসের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। ওরা বলেছে স্বপ্নার জন্য জুতো বানিয়ে দেবে।”

স্বপ্নার কোচ সুভাষ সরকার জানিয়েছেন যে তিনি সাই-এর সদরদফতর নয়া দিল্লি থেকে মেইল পেয়েছেন। স্বপ্নার কী রকমের জুতোর প্রয়োজন সেটাই জানতে চাওয়া হয়েছে। সুভাষ বাবু জানিয়েছেন যে, স্বপ্নার সঙ্গে দেখা করেই বিস্তারিত তথ্য পাঠিয়ে দেবেন। সুভাষ বাবু আরও জানিয়েছেন যে, অতীতে স্বপ্নার এই সমস্যা নিয়ে কথা বলায় তিনি কোনও সুরাহা পাননি। আর আজ স্বপ্না সেলিব্রেটি হওয়ায় সকলেই চাইছে তাঁর নাম ব্যবহার করে প্রচারে আসতে। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Swapna Barman: স্বপ্নার জুতো সমস্যা মিটতে চলেছে

Advertisement