scorecardresearch

বড় খবর

নীল জার্সিতে সুনীল-দাপট! যুবভারতীর ভরা স্টেডিয়ামে ফের ‘জয় হে’

১৭১ নম্বরে ক্রমপর্যায়ে থাকা কম্বোডিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিল সুনীল ছেত্রীর টিম ইন্ডিয়া। ১৭ বছর আন্তর্জাতিক ফুটবলে কাটিয়ে ফেলেছেন ক্যাপ্টেন সুনীল।

নীল জার্সিতে সুনীল-দাপট! যুবভারতীর ভরা স্টেডিয়ামে ফের ‘জয় হে’

ভারত: ২ (সুনীল ছেত্রী-২)
কম্বোডিয়া: ০

এখনও ভরসা সেই সুনীল। নীল জার্সির সুনীলের দাপটে সল্টলেক স্টেডিয়ামে বুধবার এশিয়ান কাপের ফাইনাল রাউন্ডের গ্রুপ ডি ম্যাচে টিম ইন্ডিয়া হারাল কম্বোডিয়াকে।

টানা তিনটে ফ্রেন্ডলি ম্যাচে লজ্জার কীর্তি গড়ে এশিয়ান কাপের কোয়ালিফায়ারে কম্বোডিয়ার মুখোমুখি হয়েছিল স্টিম্যাচের টিম ইন্ডিয়া। তবে ফিফা ক্রমপর্যায়ে ভারতের থেকে বহু পিছিয়ে থাকা কম্বোডিয়াকে জোড়া গোলে হারিয়ে জয়ের সরণিতে ফিরল ভারত। দুই অর্ধে জোড়া গোল করে যান ক্যাপ্টেন সুনীল। ম্যাচের ১৪ মিনিটেই লিস্টনকে বক্সের মধ্যে ফেলে দিয়েছিলেন কম্বোডিয়ার বরিস। সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি সুনীল ছেত্রী।

আরও পড়ুন: লিগ কাপ জয়ী সুপারস্টার এবার সুনীল ছেত্রীদের কোচ! বড় আপডেট ভারতীয় ফুটবলে

আর কেরিয়ারের ৮১তম আন্তর্জাতিক গোল করার সঙ্গেসঙ্গেই সুনীল ছেত্রী পেরিয়ে যান আমিরশাহির আলি মাখবুতকে। সক্রিয় গোলদাতাদের মধ্যে সুনীল ছেত্রী আপাতত আন্তর্জাতিক ফুটবলে তৃতীয় স্থানে- লিওনেল মেসি (৮৬) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর
(১১৭) পরেই।

যাইহোক, বিরতির ঠিক আগেই ভারত ম্যাচের দ্বিতীয় গোল করে ফেলতে পারত। হায়দরাবাদ এফসিতে খেলা ফুলব্যাক আকাশ মিশ্র ওভারল্যাপে উঠে কম্বোডিয়ান বক্সে হানা দিয়েছিলেন। তবে আকাশের জোরালো শট বাঁচিয়ে দেন কম্বোডিয়ার গোলরক্ষক কেন চানসফেক।

আরও পড়ুন: বাগানকে ৬ গোল দিতেই পারতাম! বিতর্ক উস্কে বক্তব্য ISL-এ পা বাড়ানো গোকুলামের চ্যাম্পিয়ন কোচের

বিরতিতে ১-০ এগিয়ে থাকা অবস্থায় কোচ স্টিম্যাচ জোড়া বদল ঘটান। সাহাল আব্দুল সামাদ এবং উদন্ত সিংকে বসিয়ে নামিয়ে দেন অনিরুদ্ধ থাপা এবং মনবীর সিংকে। ৫০ মিনিটে ব্রেন্ডন ফার্নান্দেজের ক্রস সুনীল মাথা ছুঁইয়েও জালে রাখতে পারেননি।

এই সুযোগ হাতছাড়া করার পরে সুনীল ৫৯ মিনিটে ম্যাচের এবং নিজের দ্বিতীয় গোল করে যান। এবারেও ব্রেন্ডন ফার্নান্দেজের মাপা কর্ণারে দুরন্ত হেডে মাথা ছুঁইয়ে ২-০ করে যান। দ্বিতীয় গোল করার কিছুক্ষণের মধ্যে সুনীলকে তুলে নেন কোচ। এরপরে আর গোল হয়নি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Asian cup 2022 sunil chhetris brace help india beat cambodia in group d encounter