Asian Games 2018: পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতল ভারত। রবিবাসরীয় এশিয়াডে আকাশদীপ সিং ও হরমনপ্রীত সিংয়ের গোলে ভারত ২-১ জয় পেয়েছে।

By: September 1, 2018, 7:52:04 PM

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতল ভারত। রবিবাসরীয় এশিয়াডে আকাশদীপ সিং ও হরমনপ্রীত সিংয়ের গোলে ভারত ২-১ জয় পেয়েছে। গতবার এশিয়ান গেমসের ফাইনালে এই পাকিস্তানকে হারিয়েই ভারত সোনা পেয়েছিল। আর এদিন তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে নেমেছিলেন শ্রীজেশ অ্যান্ড কোং।

এদিন ম্যাচের তিন মিনিটের মধ্যেই আকাশদীপ সিং গোল করে ভারতকে এগিয়ে দেন। পরের দুটি কোয়ার্টারে কোনও দলই গোল পায়নি। চতুর্থ কোয়ার্টারে খেলা রীতিমতো জমে গিয়েছিল। ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টিতে গোল করে ব্যবধান বাড়ান হরমনপ্রীত। এরপর পাকিস্তানের হয়ে একটি গোল করেন মহম্মদ আজিজ। কিন্তু শেষপর্যন্ত পাকিস্তান ম্যাচে ফিরতে পারেনি। এই নিয়ে শেষ তিন মাসে পাকিস্তান একবারও ভারতকে হারাতে পারেনি। গত জুনে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত ৪-০ গোলে হারিয়েছিল পাকিস্তানকে।

বিশ্বের পাঁচ নম্বর দল হিসেবে এশিয়াডে খেলতে নেমেছিল ভারত। ভারত ছাড়া উপমহাদেশের কোনও দলই হকির ক্রমতালিকায় প্রথম দশে ছিল না। ফলে ভারতই চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার ছিল। টুর্নামেন্টে শুরুটাও ভারত দুরন্ত মেজাজেই করেছিল। কিন্তু সেমিফাইনালে এসে মালয়েশিয়ার কাছে পেনাল্টি শুটআউটে ভারতের স্বপ্নভঙ্গ হয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Asian games 2018 india beat pakistan 2 1 to win bronze in mens hockey

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X