স্বপ্নার চিকিৎসায় এগিয়ে এল এইমস: রিপোর্ট

সুভাষের লক্ষ্য স্বপ্নাকে চোট-আঘাত থেকে দূরে রাখা। আর সেই লক্ষ্য পূরণেই স্বপ্নার পাশে এল এইমস (অল ইন্ডিয়া মেডিক্যাল সাইন্সেস)।

By: New Delhi  Updated: Sep 12, 2018, 3:41:04 PM

দাঁতের যন্ত্রণা, পিঠের ব্যাথা ও হাঁটুর সমস্যার মতো শারীরিক সমস্যাকে উপেক্ষা করেই দেশের জন্য এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনা ছিনিয়ে এনেছিলেন স্বপ্না বর্মণ।  প্রথম ভারতীয় হিসেবে এই কৃতিত্ব দেখিয়েছিলেন জলপাইগুড়ির বছর একুশের কন্য়া। স্বপ্নার কোচ সুভাষ সরকার জানিয়েছিলেন যে, ২০১৯ পর্যন্ত স্বপ্নার জন্য তিনি কোনও বড় টুর্নামেন্টের কথা ভাবছেন না । প্রয়োজন হলে তাঁর অস্ত্রোপচার করাবেন তিনি। আপাতত সুভাষের লক্ষ্য স্বপ্নাকে চোট-আঘাত থেকে দূরে রাখা। আর সেই লক্ষ্য পূরণেই স্বপ্না পাশে এল এইমস (অল ইন্ডিয়া মেডিক্যাল সাইন্সেস)। দেশের প্রথমসারির চিকিৎসা প্রতিষ্ঠান স্বপ্নাকে চিঠি মারফত জানিয়ে দিয়েছে যে, তাঁরা স্বপ্নার সব রকম চিকিৎসার দায়িত্ব নিতে চায়। এমনই এক রিপোর্ট দিয়েছে ‘দ্য হিন্দু’।

আরও পড়ুন: কলকাতায় নিয়ে না এলে স্বপ্নাও চা বাগানে কাজ করত: সুভাষ

এইমস জানিয়েছে, “আমরা দেশের গর্ব স্বপ্নাকে যাবতীয় পরীক্ষা ও চিকিৎসার জন্য এইমস-এ আমন্ত্রণ জানাচ্ছি। ওঁর দাঁতের সংক্রমণ ও পিঠের সমস্যা রয়েছে। ও কোটি কোটি দেশবাসীর মুখে হাসি ফুটিয়েছে। এবার আমাদের পালা কোনও কষ্ট ও যন্ত্রণা ছাড়াই ওকে সেই হাসি ফিরিয়ে দেওয়া। আমাদের এখানে ২০০০ ডাক্তার রয়েছেন।সেরা চিকিৎসাটাই আমরা ওকে নিশ্চিত করতে পারি।”এইমস-এর আরডিএ (রেসিডেন্ট ডক্টর’স অ্যাসোসিয়েশন) প্রেসিডেন্ট ডাক্তার হরজিৎ সিং ভাট্টি বলেছেন. “আমরা বুঝতে পেরেছি যে, শেষ কয়েক বছর ধরেই স্বপ্নার পিঠের নিচের দিকে একটা সমস্যা রয়েছে। স্বপ্নার কোচও বলেছেন যে, ওর চিকিৎসাই এখন সর্বাধিকার পাবে। কারণ এই অবস্থায়  প্রতিযোগিতায় নামলে ভয় থেকে যেতে পারে। আমরা ডাক্তাররা ওকে সেরা চিকিৎসাটা দিতে প্রস্তুত। আমরা ওকে আমন্ত্রণ পাঠিয়েছি এখানে আসার জন্য। যাতে ও ভবিষ্য়তে দেশের জন্য আরও পদক আনতে পারে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Swapna Barman: স্বপ্নার চিকিৎসায় এগিয়ে এল এইমস: রিপোর্ট

Advertisement