বড় খবর

মারণ ক্যানসারের সঙ্গে লড়াইয়ে হার, অকালেই প্রয়াত হলেন সোনাজয়ী বক্সার Dingko Singh

Dingko Singh Boxer: মাত্র ৪২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন মণিপুরি ক্রীড়াবিদ। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ভারতীয় ক্রীড়াজগতে।

Dingko Singh, Boxer, Liver Cancer
রিংয়ে প্রতিপক্ষের যম ছিলেন। কিন্তু মারণ ক্যানসারের সঙ্গে লড়াইয়ে হার মানলেন সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিং।

Dingko Singh: রিংয়ে প্রতিপক্ষের যম ছিলেন। কিন্তু মারণ ক্যানসারের সঙ্গে লড়াইয়ে হার মানলেন সোনাজয়ী বক্সার ডিঙ্কো সিং। বৃহস্পতিবার অকালে প্রয়াত হলেন এশিয়ান গেমসে সোনাজয়ী বক্সার। মাত্র ৪২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন মণিপুরি ক্রীড়াবিদ। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ভারতীয় ক্রীড়াজগতে।

গত বছর এক মাস করোনার সঙ্গে লড়াই করে মারণ ভাইরাসকে নক আউট করেন ডিঙ্কো। প্রায় এক মাসে পর হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। কিন্তু লিভার ক্যানসারে ভুগছিলেন তিনি। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু টুইট করে লেখেন, “ডিঙ্কো সিংয়ের অকালমৃত্যুতে গভীর শোকাহত আমি। ভারতের সর্বকালের অন্যতম সেরা বক্সার। ১৯৯৮ সালে ব্যাঙ্কক এশিয়ান গেমসে সোনাজয়ী বক্সার ভারতকে গর্বিত করেছিলেন। তাঁর শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা।”

আরও পড়ুন দুঃসময়ে চলে গেলেন প্রখ্যাত বাংলা ক্রিকেটার! শোকের ইডেনে নামিয়ে দেওয়া হল পতাকা

ভারতের প্রথম অলিম্পিক পদকজয়ী বক্সার বিজেন্দর সিংও টুইট করে শোক জানিয়েছেন। লিখেছেন, “আমার সম্পূর্ণ সমবেদন রইল তাঁর প্রতি। তাঁর জীবনযাত্রা এবং সংগ্রামের কাহিনী নবীন প্রজন্মের জন্য অনুপ্রেরণা হয়ে থাকুক। এই শোকের আবহে তাঁর পরিবারকে শক্ত রাখার জন্য এবং গভীর সমবেদনা জানাই।”

আরও পড়ুন মেসিকে পেরিয়ে রাজমুকুট সুনীল ছেত্রীর, বাংলাদেশের বিরুদ্ধে জোড়া গোলে অবিশ্বাস্য রেকর্ড

প্রসঙ্গত, এশিয়ান গেমসে সোনাজয়ের বছরেই অর্জুন পুরস্কার পান বক্সার ডিঙ্কো সিং। ২০১৩ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন তিনি। বক্সিং ছাড়ার পর ভারতীয় নৌসেনায় কর্মরত ছিলেন তিনি। অকালেই এমন বিরল প্রতিভা ঝরে যাওয়ায় শোকস্তব্ধ ক্রীড়াজগত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Asian games gold winning boxer dingko singh dies after long battle with cancer

Next Story
মেসির মতই ‘হেরো’ কোহলি! টেস্ট ফাইনালের আগেই রামিজের মন্তব্যে ঝড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com