টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরা, দলে এলেন উমেশ যাদব

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বিরাট ধাক্কা ভারতীয় শিবিরে। চোটের জন্য় দল থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরা। তাঁর পরিবর্তে দলে এলেন উমেশ যাদব।

By: Mumbai  September 24, 2019, 5:39:28 PM

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বিরাট ধাক্কা ভারতীয় শিবিরে। চোটের জন্য় দল থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরা। তাঁর পরিবর্তে দলে এলেন উমেশ যাদব। মঙ্গলবার বিকালে এমনটাই মেইল মারফত জানিয়ে দিল বিসিসিআই।

আরও পড়ুন: বুমরা এখন বিশ্বের তিন নম্বর বোলার, টেস্টে তাঁর উত্তরণে মোহিত শচীন

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে বুমরার পিঠের নিচের দিকে একটি ছোট্ট চিড় ধরেছে। ফলে তাঁর পক্ষে প্রোটিয়াদের বিরুদ্ধে আসন্ন তিন ম্য়াচের টেস্ট সিরিজ খেলা সম্ভব নয়। বুমরা জাতীয় অ্যাকাডেমিতে বিসিসিআই-এর মেডিক্য়াল টিমের তত্ত্বাবধানেই থাকবেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অসাধারণ ফর্মে ছিলেন বুমরা। একটি হ্য়াটট্রিক-সহ দুটি টেস্টে মোট ১৩টি উইকেট নেন তিনি। এই পারফরম্য়ান্সের সুবাদে বুমরা  আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে তিনে চলে এসেছিলেন। অন্যদিকে উমেশ যাদব গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের হয়ে শেষবার টেস্ট খেলেছেন।

আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা ভারতের, বাদ রাহুল, এলেন শুভমান গিল

প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম ম্য়াচ হবে বিশাখাপত্তনমে (২-৬ অক্টোবর), দ্বিতীয় টেস্ট পুণায় (১০-১৪ অক্টোবর), সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট রাঁচিতে (১৯-২৩ অক্টোবর)। গত ১২ সেপ্টেম্বর টেস্টের দল ঘোষণা করে দিয়েছিল ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলা দলটাই প্রায় ধরে রেখেছিল এমএসকে প্রসাদের নির্বাচক কমিটি।

আরও পড়ুন:  ভারতে আসার বিমান ধরা হল না ফাফের, পেলেন না ব্য়াট, ক্ষোভে ফুঁসছেন ক্য়াপ্টেন

দলে ছিলেন বিরাট কোহলি (ক্য়াপ্টেন), ময়ঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (ভাইস ক্য়াপ্টেন), হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা ( উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, ইশান্ত শর্মা ও শুভমান গিল। এখন ইশান্তের জায়গায় এলেন উমেশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Asprit bumrah ruled out of test series144192

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X