scorecardresearch

বড় খবর

রুদ্ধশ্বাস হ্যাটট্রিক উইলিয়ামসের! আবাহনীকে হারিয়ে AFC-র মূলপর্বে মেরিনার্সরা

ঢাকা আবাহনীর বিরুদ্ধে ধারে ভারে অনেকটাই এগিয়েছিল এটিকে মোহনবাগান। তবে দুশ্চিন্তা ছিল ব্রাজিলিয়ান রাফায়েল ওগুস্তকে নিয়ে।

এটিকে মোহনবাগান: ৩ (ডেভিড উইলিয়ামস)
ঢাকা আবাহনী: ১ (ড্যানিয়েল কলিন্ড্রেস)

দুরন্ত হ্যাটট্রিক ডেভিড উইলিয়ামসের। অজি তারকার হ্যাটট্রিকে ভর করে এফসি কাপের প্লে অফে এটিকে মোহনবাগান ৩-১ গোলে বিধ্বস্ত করল ঢাকা আবাহনীকে। এএফসি কাপের মূলপর্বে পৌঁছে গেল। এএফসি কাপের মূলপর্বে গ্রুপ-ডি’তে সবুজ মেরুনের সঙ্গেই গ্রুপে রয়েছে মাজিয়া এফসি, বসুন্ধরা কিংস এবং গোকুলাম কেরালা।

ম্যাচের ৬ মিনিটেই ডেভিড উইলিয়ামস গোল করে এগিয়ে দিয়েছিলেন মেরিনার্সদের। জনি কাউকো দুরন্ত ক্রশ বাড়িয়েছিলেন। সেখান থেকে চমৎকার ফিনিশ করে যান উইলিয়ামস। প্রথমার্ধেই উইলিয়ামস নিজের এবং ম্যাচের দ্বিতীয় গোল করে যান প্রবীর দাসের পিনপয়েন্ট ক্রস থেকে।

আরও পড়ুন: মাঠেই তো হবে খেলা! AFC-তে নামার আগে মেরিনার্সদের চরম হুঁশিয়ারি ISL চ্যাম্পিয়নের

জনি কাউকো বরাবরের মতই মঙ্গলবারেও ম্যাচে ফারাক গড়ে দিলেন। বিরতিতে এটিকে মোহনবাগান ২-০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীযার্ধে ড্যানিয়েল কলিন্ড্রেসের গোলে ব্যবধান কমিয়ে নেয় আবাহনী। রুদ্ধশ্বাস পরিসম্পাপ্তির ইঙ্গিত দিয়ে খেলা গড়াতে থাকে।

তবে ৮৫ মিনিটে উইলিয়ামস নিজের হ্যাটট্রিক সম্পন্ন করে ম্যাচের ভাগ্য গড়ে দেন। মেরিনার্সদের রেকর্ড অর্থে সই করা তারকা হুগো বৌমাস দুর্ধর্ষ থ্রু বল বাড়িয়েছিলেন উইলিয়ামসকে লক্ষ্য করে। তারপরেই চমৎকার ফিনিশিংয়ে ৩-১ করে যান এদিনের ম্যাচের নায়ক।

ছয়বারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন এদিন ম্যাচের শুরুতেই খেই হারিয়ে ফেলেছিল। হতশ্রী পারফরম্যান্সে কার্যত বুঝিয়েই দিয়েছিল, এটিকে মোহনবাগানকে হারানোর সামর্থ্য তাদের অন্তত নেই।

আরও পড়ুন: চার আনা নিয়ে নববর্ষে ক্লাবে ঢুকতেন ধীরেন দে! বারপুজোর রেওয়াজে স্মৃতিমেদুর ময়দান

তবে দ্বিতীয়ার্ধে কোস্টারিকান বিশ্বকাপার কলিন্ড্রেস গোল করার পরেই চাপ অনুভব করতে থাকে সবুজ মেরুন শিবির। পরিবর্ত হিসাবে নামা জুয়েল রানা কার্যত গোল করে সমতা ফিরিয়ে দিয়েছিলেন। তবে বক্সের ডান প্রান্ত থেকে তাঁর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এর কিছুক্ষণ পরেই নুরুল হাসানের ক্রস রাকিব হাসানকে বক্সে পেয়ে গিয়েছিল। তবে তিনিও ফিনিশ করতে পারেননি।

দ্বিতীয়ার্ধে মারিও লেমোসের প্রশিক্ষণাধীন দল বেশ কয়েকবার আশঙ্কার চোরাস্রোত বইয়ে দিয়েছিল এটিকে মোহনবাগান শিবিরে। কিয়ান নাসিরিও বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেন। তারপরেই ফেরান্দোর দুশ্চিন্তা ঘুচিয়ে হুগো বৌমাসের এসিস্ট থেকে উইলিয়ামসের তৃতীয় গোল।

এএফসি কাপের গ্রুপ-ডি’তে এটিকে মোহনবাগান প্ৰথম ম্যাচে নামবে গোকুলাম কেরালার বিরুদ্ধে ১৮ মে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Atk mohun bagan secure spot in afc 2022 after beating dhaka abahani courtsey david williams hat trick