scorecardresearch

বড় খবর

লঙ্কাকাণ্ড যুবভারতীতে! সবুজ মেরুন ঝড়ে তছনছ ব্লু স্টার

লঙ্কান ক্লাবটিকে দাঁড়াতেই দিল না এটিকে মোহনবাগান। বিশাল মার্জিনে জয় পেল সবুজ মেরুন ব্রিগেড।

এটিকে মোহনবাগান: ৫ (জনি কাউকো-২, ডেভিড উইলিয়ামস, মনবীর-২)
ব্লুস্টার: ০

শ্রীলঙ্কা বিপর্যস্ত অর্থনৈতিক ডামাডোলে। কোনওরকমে এএফসি কাপ খেলতে ভারতে এসেছে দলটির চ্যাম্পিয়ন ক্লাব ব্লুস্টার। পড়শি দেশে যে এভাবে বিরাট বিপর্যয় অপেক্ষা করছিল, তা কে ভাবতে পেরেছিল। এটিকে মোহনবাগানের কাছে যুবভারতীতে ৫-০ গোলে চূর্ণ হল শ্রীলঙ্কার ক্লাবটি। হ্যাটট্রিক করলেন জনি কাউকো। জোড়া গোল মনবীরেরও। রয় কৃষ্ণের অনুপস্থিতিতেও দাপটে জিততে সমস্যা হল না মেরিনার্সদের।

বহুদিন পর প্রিয় দলের খেলা দেখতে যুবভারতীতে হাজির হয়েছিলেন হাজার হাজার সমর্থক। ময়দানের ‘ব্রেক দ্য মার্জার’ প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছিল সল্টলেক স্টেডিয়ামে। মোহনবাগানের পাশ থেকে সরাতে হবে ‘এটিকে’র পরিচয়। সেই বিক্ষোভ আছড়ে পড়ল এএফসি ম্যাচেও।

সেই প্রতিবাদমুখর সন্ধ্যাকে সাক্ষী রেখেই সবুজ মেরুন ফুটবলাররা চূর্ণ করলেন শ্রীলঙ্কান দলটিকে। ম্যাচের প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে গিয়েছিল এটিকে মোহনবাগান। প্ৰথম থেকেই উঠেছে সবুজ মেরুন সুনামি। সেই ঝড়ে সময় যত এগিয়েছে উড়ে গিয়েছে ব্লুস্টার। বেড়েছে গোলের ব্যবধান।

গোল বন্যার সূচনা করেন জনি কাউকো। ২৪ মিনিটে প্ৰথম গোলের কারিগর অবশ্য হুগো বৌমাস। মাঝমাঠ থেকে হুগোর রান সামলাতে পারেনি শ্রীলঙ্কান ক্লাবটির মিডফিল্ড। সেই আক্রমণ থেকে কিয়ান নাসিরি এবং মনবীরের শট প্রতিহত করেন ব্লুস্টারের ডিফেন্ডাররা। তবে রিবাউন্ড থেকে গোলের সুযোগ নষ্ট করেননি কাউকো।

প্ৰথম গোলের হ্যাংওভার কাটার আগেই দ্বিতীয় গোল করেন মনবীর। ২৮ মিনিটে দীপক টাংরি মাঝমাঠ থেকে বল সাজিয়ে দেন মনবীরের উদ্দেশ্যে। ব্লুস্টার ডিফেন্ডার কাজাকোপানকে প্রতিহত করে ওয়ান টু ওয়ান সিচুয়েশন থেকে দ্বিতীয় গোল করেন মনবীর। বিরতির কিছুক্ষণ আগে বক্সের বাইরে ব্লু স্টার ডিফেন্ডার হ্যান্ডবল করায় পেনাল্টি পায় এটিকে মোহনবাগান। সেখান থেকে নিজের দ্বিতীয় গোল করে যান কাউকো

বিরতিতে ৩-০ হয়ে যাওয়ার পরে দ্বিরিয়ার্ধে আর কত গোল হজম করতে হয় শ্রীলঙ্কান ক্লাবটিকে, সেটাই ছিল দেখার। বিরতির পরে ডেভিড উইলিয়ামস এবং মনবীর সিং গোল করে ৫-০ ফলে দলের জয়ের ব্যবধান বাড়িয়ে যান।

এটিকে মোহনবাগান: তিরি, জনি কাউকো, ডেভিড উইলিয়ামস, হুগো বৌমাস, মনবীর সিং, প্রীতম কোটাল, শুভাশিস বোস, দীপক টাংরি, কিয়ান নাসিরি, আনোয়ার শেখ, প্রবীর দাস

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Atk mohun bagan torments sri lankan blue star in afc cup