scorecardresearch

বড় খবর

সবুজ মেরুন জার্সিতে ভয়ঙ্কর অপরাধ! ধরা পড়তেই দু-বছর নিষিদ্ধ বাগান তারকা

ডোপ টেস্টে ধরা পড়ে দুই বছরের জন্য নির্বাসনে যেতে হচ্ছে এটিকে মোহনবাগানের হয়ে খেলা আশুতোষ মেহতাকে। তিনি নিজের দোষ স্বীকার করে নিয়েছেন।

সবুজ মেরুন জার্সিতে ভয়ঙ্কর অপরাধ! ধরা পড়তেই দু-বছর নিষিদ্ধ বাগান তারকা

এটিকে মোহনবাগানের হয়ে খেলার সময় ডোপিং করেছিলেন। সেই জন্য নাডার ডোপিং বিরোধী সংস্থার তরফে দু-বছর ভারতীয় ফুটবল থেকে নিষিদ্ধ করা হল আশুতোষ মেহতাকে। আইএসএল-এর প্ৰথম ফুটবলার হিসাবে এই শাস্তির মুখে পড়লেন তিনি।

এটিকে মোহনবাগান বনাম এফসি গোয়া ম্যাচ হয়েছিল চলতি বছরের ৮ ফেব্রুয়ারি। সেই ম্যাচেই নিষিদ্ধ তালিকায় থাকা মরফিন নিয়েছিলেন আশুতোষ মেহতা। ৩১ বছরের তারকা নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। আশুতোষ মেহতার বক্তব্য, তিনি মোটেই স্বেচ্ছায় মাদক নেননি। নিজের বক্তব্যের সপক্ষে মেহতা জানিয়েছেন, তাঁর এক সতীর্থ তাঁকে শারীরিক যন্ত্রণার উপশমের জন্য এই ওষুধ দেন। যা তিনি আয়ুর্বেদিক দ্রব্য ভেবে সেবন করেন।

আরও পড়ুন: ইগরের টিম ইন্ডিয়া থেকে ফেরত বাগান তারকা! সুযোগ পেয়েও হতাশ ফেরান্দোর ছাত্র

নাডার ডোপিং বিরোধী শৃঙ্খলারক্ষা কমিটির তরফে বলা হয়, “নাডার ২.১ এবং ২.২ নম্বর ধারা অগ্রাহ্য করেছেন সংশ্লিস্ট এথলিট। যদিও প্যানেলের বক্তব্য, অনিচ্ছাকৃতভাবেই ডোপিংয়ের নিয়ম লঙ্ঘন করেছেন তিনি। এই কারণে এথলিটকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হচ্ছে।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গল অনুশীলনে কে এই নতুন বিদেশি! নজরকাড়া তারকার প্রোফাইল জেনে নিন

এর আগেও ডোপিং টেস্টে ধরা পড়েছিলেন জাতীয় দলের হয়ে খেলা বাংলার তারকা গোলকিপার সুব্রত পাল। ২০১৭-য় টুর্নামেন্ট চলাকালীন নয়, জাতীয় দলের ক্যাম্পে ডোপ টেস্টে ধরা পড়েন তিনি। নাডার তরফে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল সুব্রতকে। পরে তিনি প্রমাণ করতে সক্ষম হন যে অনিচ্ছাকৃতভাবে ডোপ সেবন করেছিলেন তিনি। তারপরেই তাঁকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। ঠিক তার আগের বছরেই আইএসএল-এ খেললেও নিষিদ্ধ হওয়ার সময় সুব্রত খেলছিলেন ডিএসকে শিবাজিয়ান্সের হয়ে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Atk mohun bagans ashutosh mehta handed two year suspension by nada after failing dope test