scorecardresearch

বড় খবর

বাগানের দুই ব্রাত্য তারকাই এবার জাতীয় দলে! CFL-এ ফেরান্দোর দলের টালবাহানা অব্যাহত

কলকাতা লিগে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে সংশয় জারি রইল। জাতীয় দলের জন্য মাত্র তিন ফুটবলারকে ছাড়তে হলেও দল নামাতে আগ্রহী নয় সবুজ মেরুন শিবির।

বাগানের দুই ব্রাত্য তারকাই এবার জাতীয় দলে! CFL-এ ফেরান্দোর দলের টালবাহানা অব্যাহত

সেপ্টেম্বরের ২৪ এবং ২৭-এ সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে দুটো ফ্রেন্ডলি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। সেই দলের জন্য কলকাতায় দু-দিনের ক্যাম্প চালু হচ্ছে। তার আগে হেড কোচ ইগর স্টিম্যাচ জাতীয় শিবিরের জন্য ২৩ জনের স্কোয়াড জানিয়ে দিলেন।

সেই স্কোয়াড থেকেই বাদ গেলেন স্টিম্যাচের পছন্দের একাধিক তারকা। লক্ষ্মীকান্ত কাট্টিমানি, প্রভুসুখরন গিল, রাহুল ভেকে, সুরেশ সিং, রহিম আলির মত তারকারা জায়গা করে নিতে পারেননি। বিক্রম প্রতাপ সিংকে প্রাথমিকভাবে স্কোয়াডে রাখা হলেও চোটের জন্য তিনি শিবিরে যোগ দিতে পারবেন না। কলকাতায় দু-দিনের ক্যাম্প শেষে ভারতীয় দল ভিয়েতনামে রওনা দেবে সেপ্টেম্বরের ২০ তারিখে।

আরও পড়ুন: বাগান ছেড়ে ইস্টবেঙ্গল নয়, চ্যাম্পিয়ন তারকা যোগ দিলেন ISL-এর নক্ষত্রখচিত ক্লাবে

এটিকে মোহনবাগানে ব্রাত্য দুই তারকা সন্দেশ ঝিংগান এবং অমরিন্দর সিংয়ের মত দুই তারকা জায়গা করে নিয়েছেন। গত কয়েক মরশুম ধরেই অমরিন্দর এবং সন্দেশ ঝিংগান এটিকে মোহনবাগানের সাফল্যের অন্যতম স্থপতি ছিলেন। ডিপ ডিফেন্সে সন্দেশের উপস্থিতি ভরসা জোগাত হাবাস থেকে ফেরান্দোকে। এবার বাগান ছেড়ে দেওয়ার পরে সন্দেশ নাম লিখিয়েছেন বেঙ্গালুরু এফসিতে।

একইভাবে আইএসএল-এর অন্যতম সফল গোলকিপার অমরিন্দর সিং-ও ব্রাত্য হয়ে পড়েছিলেন বাগানে। যিনি দু-দিন আগেই ফ্রি এজেন্ট হিসাবে যোগ দিয়েছেন ওড়িশা এফসিতে। দুই তারকা বাগানে ব্রাত্য হলেও জাতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ ২৩ জনের প্রস্তুতি শিবিরে ডেকে নিয়েছেন দু-জনকেই।

সবমিলিয়ে মোহনবাগান থেকে মাত্র তিনজনকে ডেকে নেওয়া হয়েছে প্রস্তুতি শিবিরে। আশিক কুরুনিয়ান, দীপক টাংরি এবং লিস্টন কোলাসো রয়েছেন জাতীয় দলের ক্যাম্পে। ইস্টবেঙ্গল থেকে একজনও জায়গা পাননি।

তিন দলীয় এই ফ্রেন্ডলি টুর্নামেন্ট খেলা হবে হুং টিং ফ্রেন্ডলি টুর্নামেন্ট নামে। প্ৰথম ম্যাচে আয়োজক ভিয়েতনাম এবং সিঙ্গাপুর মুখোমুখি হচ্ছে সেপ্টেম্বরের ২১ তারিখে। রাউন্ড রবিন লিগের চ্যাম্পিয়নরা ৩০ হাজার মার্কিন ডলার পুরস্কার মূল্য পাবে। রানার্স আপ পাবে ২০ হাজার মার্কিন ডলার। তৃতীয় স্থানে থাকা দলের পকেটে ঢুকবে ১০ হাজার মার্কিন ডলার।

প্ৰথমে এটিকে মোহনবাগানের একাধিক তারকাকে ডাকা নিয়ে শঙ্কায় ছিল সবুজ মেরুন শিবির। সেক্ষেত্রে কলকাতা লিগে দল নামানোর ক্ষেত্রে আপত্তি ছিল হুয়ান ফেরান্দো বাহিনীর। রিজার্ভ দল নেই এটিকে মোহনবাগানের।

আরও পড়ুন: DTDC-র সঙ্গে জুড়ে গেল ইস্টবেঙ্গলের নাম! কৃতী বঙ্গসন্তান বড় দায়িত্ব নিয়ে লাল-হলুদে

তবে মাত্র তিনজনকে জাতীয় দলের জন্য ছাড়া হলেও এটিকে মোহনবাগান কলকাতা লিগে খেলা নিয়ে টালবাহানা করছেই। শনিবারই ক্লাব প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন আইএফএ-এ সচিব অনির্বাণ দত্ত।

অক্টোবরের প্ৰথম সপ্তাহে পুজো। তারপরে ৮ তারিখ থেকে চালু হয়ে যাচ্ছে আইএসএল। এমন অবস্থায় কলকাতা লিগের সূচি এখনও চূড়ান্ত নয়। অক্টোবরের প্ৰথম সপ্তাহ থেকেই পুলিশি অনুমতি পেতে সমস্যা হতে পারে। সবমিলিয়ে, এটিকে মোহনবাগানের টালবাহানায় অথৈ জলে আইএফএ। যদিও ইস্টবেঙ্গল এবং মহামেডানের কলকাতা লিগে খেলা নিয়ে কোনও সমস্যা নেই।

জাতীয় দলের শিবিরের জন্য ভারতের স্কোয়াড:
গোলকিপার– অমরিন্দর সিং, গুরপ্রীত সিং, ধীরাজ সিং

ডিফেন্ডার: সন্দেশ ঝিংগান, রোশন সিং, আনোয়ার আলি, আকাশ মিশ্র, চিঙ্গালসানা সিং, হরমনজোত খাবরা, নরেন্দর সিং

মিডফিল্ডার: দীপক টাংরি, লিস্টন সিং, আশিক কুরুনিয়ান, উদান্ত সিং, অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্দেজ, ইয়াসির মহম্মদ, জিকসন সিং, সাহাল আব্দুল সামাদ, রাহুল প্রবীণ, লালিয়ানজুয়ালা ছাংতে

স্ট্রাইকার: সুনীল ছেত্রী, ঈশান পান্ডিতা

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Atk mohun bagans dilemna in playing cfl igor stimac names team india squad for friendly matches