scorecardresearch

কলকাতা ছাড়লেন মোহনবাগানে খেলা বিদেশি! এবার আইলিগ মাতাবেন আইজলের জার্সিতে

হেনরি কিসেক্কা মোটেই সবুজ মেরুন জার্সিতে সুবিধা করতে পারেননি। এক মরশুম পরেই ক্লাব ছেড়ে দেয় উগান্ডার তারকাকে।

কলকাতা ছাড়লেন মোহনবাগানে খেলা বিদেশি! এবার আইলিগ মাতাবেন আইজলের জার্সিতে

চলতি বছরেই ভবানীপুর থেকে মহামেডানের জার্সিতে সই করেছিলেন। আইলিগের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন উগান্ডার সুপার স্ট্রাইকার। তবে মরশুম শেষেই হেনরি কিসেক্কা কলকাতা ছাড়লেন। সই করলেন আইজল এফসির হয়ে। আগামী আইলিগে মহামেডানে নয় হেনরিকে খেলতে দেখা যাবে লাল-জার্সিতে।

মহামেডানের জার্সিতে নেরোকার হয়ে প্ৰথম গোল করেছিলেন গত আইলিগে। গোটা সিজনে একটাই মাত্র গোল করেছিলেন তিনি।।আশাপ্রদ পারফরম্যান্স না করতে পারায় হেনরি ছেড়ে দেয় মহামেডান। আবিওলা দাউদা, মার্কাস জোসেফের ওপর ভরসা রাখছে সাদা-কালো বাহিনী। ডুরান্ডে মহামেডান যথেষ্ট ভালো পারফর্ম করেছিল এই লাইন আপ নিয়ে।

আরও পড়ুন: ইগরের টিম ইন্ডিয়া থেকে ফেরত বাগান তারকা! সুযোগ পেয়েও হতাশ ফেরান্দোর ছাত্র

কলকাতায় হেনরি কিসেক্কার প্ৰথম আত্মপ্রকাশ মোহনবাগানের হয়ে। আগের মরশুমে গোকুলাম কেরালার হয়ে দুর্ধর্ষ পারফরম্যান্সের সুবাদে হেনরিকে বড়সড় অঙ্কের চুক্তিতে সবুজ মেরুন কর্তারা নিয়ে এসেছিলেন। তবে সমর্থক এবং ক্লাবের প্রত্যাশা পূরণ করতে পারেননি ২০১৮ সিজনে। মরশুম শেষ করেন মাত্র পাঁচ গোল করে। তারপরে মোহনবাগান ছেড়ে দিতে বাধ্য হয় তারকাকে।

ভারতে আত্মপ্রকাশ গোকুলাম কেরালার জার্সিতে। আবির্ভাবেই ৭ ম্যাচে ৪ গোল করে নজর কেড়ে নিয়েছিলেন। কিসেক্কার দৌলতেই মালাবারিয়ান্সরা আইলিগে অবনমন বাঁচায় শেষমেশ। তাঁকে সই করা গেমচেঞ্জার হয়ে দাঁড়ায় গোকুলামের কাছে। শেষ সাত ম্যাচের তিনটিতেই জয় পেয়েছিল গোকুলাম। লিগ টেবিলের শীর্ষে থাকা মিনার্ভা পাঞ্জাব তো বটেই গোকুলামের কাছে হারতে হয় ইস্টবেঙ্গল, মোহনবাগানকেও।

২০১৮-র সুপার কাপে কিসেক্কার জোড়া গোল ডুবিয়ে দেয় আইএসলের দল নর্থ ইস্ট ইউনাইটেডকেও। গোকুলাম সুপার কাপে শেষ ১৬-য় পৌঁছলেও বেঙ্গালুরুর কাছে হারতে হয়। উগান্ডার তারকা গোকুলামকে লিড এনে দিলেও সুনীল ছেত্রী এবং মিকুর গোলে শেষমেশ হার মানে গোকুলাম।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল অনুশীলনে কে এই নতুন বিদেশি! নজরকাড়া তারকার প্রোফাইল জেনে নিন

২০১৭/১৮-র আইলিগে কিসেক্কা মোহনবাগানের বিরুদ্ধে দুই ম্যাচেই গোল করে যান। তারপরে সঞ্জয় সেনের বাগানে যোগ দিয়ে কলকাতায় চলে আসেন তারকা। গোকুলাম তারকাকে রাখতে চাইলেও বাগানের বড়সড় প্রস্তাব উপেক্ষা করতে পারনেনি উগান্ডার স্ট্রাইকার। সবুজ-মেরুনে তিনি জুটি বেঁধেছিলেন দিপান্ডা ডিকার সঙ্গে।

মোহনবাগান রিলিজ করে দেওয়ার পরে ফিরে যান নিজের পুরোনো ক্লাব গোকুলাম কেরালাতেই। করোনা অতিমারীতে গত দুবছর নিজের দেশ উগান্ডাতেই খেলছিলেন। গত বছর ভবানীপুরে নাম লিখিয়েছিলেন।

এবার কলকাতা ছাড়লেন। আপাতত তাঁর ঠিকানা পাহাড়ি ক্লাব।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Atk mohun bagans ex henry kisekka joins aizawl fc after parting ways with mohammedan