scorecardresearch

বড় খবর

সবুজ মেরুন ছাড়লেন ইউরোপা লিগের কোচ! কলকাতার পর নতুন গন্তব্য মেক্সিকো

এটিকে মোহনবাগান ছেড়ে এবার বিদেশে চলে গেলেন দলের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ। ফেরান্দোর সহকারীর নতুন ঠিকানা মেক্সিকো।

সবুজ মেরুন ছাড়লেন ইউরোপা লিগের কোচ! কলকাতার পর নতুন গন্তব্য মেক্সিকো

হুয়ান ফেরান্দোর বিশ্বস্ত সহকারী ছিলেন। ভারতে এফসি গোয়ায় কোচিং স্টাফে তাঁকে পেয়েছিলেন। এটিকে মোহনবাগানেও ফেরান্দোর জমানা শুরু হওয়ার পরে স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচের দায়িত্ব পালন করেছেন জাভি গঞ্জালেজ। তবে নতুন মরশুমে তাঁকে আর দেখা যাবে না সবুজ মেরুন জার্সিতে। নতুন মরশুমে তাঁর ঠিকানা হতে চলেছে মেক্সিকোর কানকুন এফসি।

মেক্সিকোর সেমি-প্রফেশনাল লিগ লিগা দে এক্সপ্যানসন এমএক্স। সেই লিগেই প্ৰতিনিধিত্ব করে কানকুন এফসি। কানকুন এফসিতে জাভি গঞ্জালেজ হেড কোচ ইনিগো ইডায়াকেজের তত্ত্বাবধানে কাজ করবেন। রিয়াল সোসিয়েদাদ, রায়ে ভালকানো, সাউদাম্পটন, কিউপিআরের মত শীর্ষ সারির ক্লাবে খেলেছেন। চুটিয়ে খেলেছেন স্পেনের যুব দলেও।

আরও পড়ুন: চুক্তি সঙ্কটে ভবিষ্যৎ অন্ধকার! বাধ্য হয়ে ইস্টবেঙ্গল ছাড়লেন বাগানের আইলিগ জয়ী তারকা

সবমিলিয়ে ১০ বছরের কোচিং অভিজ্ঞতা নিয়ে জাভি গঞ্জালেজ পা রাখছেন মেক্সিকোয়। ফিজিক্যাল ট্রেনার হিসাবে কাজ করার আগে জাভি হাই পারফরন্যান্স কোচ হিসাবেও কাজ করেছেন একাধিক ক্লাবে। লা লিগার প্ৰথম সারির ক্লাব রায়ো ভ্যালোদালিদের যেমন কোচিং করিয়েছেন, তেমন ইউরোপা লিগে কোয়ালিফাইং রাউন্ডে এইকে লারকানার কোচিং স্টাফেও ছিলেন তিনি।

কোচ ফেরান্দোর সঙ্গে সবুজ মেরুনে জাভি গঞ্জালেজ (এটিকে মোহনবাগান)

২০২২ ফিফা ওয়ার্ল্ড কাপের কোয়ালিফাইং রাউন্ডে তাইওয়ান জাতীয় দলের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ ছিলেন। গত মরশুমে আইএসএলের মাঝপথে হাবাসকে সরিয়ে এটিকে মোহনবাগান হেড কোচের চেয়ারে বসিয়েছিল হুয়ান ফেরান্দোকে। এফসি গোয়া থেকে বেনজিরভাবে টুর্নামেন্টের মধ্যেই নতুন দলে যোগ দিয়েছিলেন। ভারতীয় ফুটবলে যে দৃষ্টান্ত অতীতে ছিল না। ফেরান্দোর সঙ্গেই কলকাতার ক্লাবে সাপোর্ট স্টাফের অংশ হিসাবে যোগ দেন জাভি গঞ্জালেজ। ডিসেম্বর থেকে মাত্র ছয় মাসের চুক্তিতে যোগ দেন।

কানকুন এফসিতে জাভি গঞ্জালেজ (জাভি গঞ্জালেজ)

কিছুদিন আগে ক্লাবের এএফসি কাপের কোয়ালিফাইং পর্বেও নিজের দায়িত্ব সামলেছেন। তবে তাঁর চুক্তি নবীকরণ করার পথে হাঁটেনি ক্লাব।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Atk mohun bagans strength and conditioning coach javi gonzalez joins mexican side cancun fc