scorecardresearch

বড় খবর

স্টার্ক, হেজেলউড এলেও অ্যাশেজে নিজের জায়গা ধরে রাখতে মরিয়া কামিন্স

২৬ বছরের এই পেসার এজবাস্টনে ইংল্যান্ড বধের অন্যতম নায়ক। দ্বিতীয় ইনিংসে ৩২ রানে ৪ উইকেট দখল করেছিলেন তিনি। তার সুবাদেই ইংল্যান্ড প্রথম টেস্টে ২৫১ রানের বড়সড় ব্যবধানে হারায় ইংল্যান্ডকে।

pat cummins
অ্যাসেজে নিজের বিধ্বংসী ফর্ম ধরে রাখতে মরিয়া কামিন্স (ক্রিকেট অস্ট্রেলিয়া ফেসবুক)
অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়া রীতিমতো পর্যুদস্ত করে জয় পেয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে। এবার মিশন লর্ডস! সেই টেস্টে নামার জন্যই এবার মুখিয়ে রয়েছেন অজি পেসার প্যাট কামিন্স। তবে শুধু লর্ডস টেস্টই নয়, সিরিজের পাঁচ টেস্টই খেলার জন্য তৈরি তারকা পেসার। লন্ডনে সাংবাদিক সম্মেলনে কামিন্স জানিয়ে দেন, “ব্যক্তিগতভাবে আমি প্রতিটি টেস্টই খেলতে চাই। আমি ফিটনেসের তুঙ্গে রয়েছি এই মুহূর্তে। স্কোয়াডে একাধিক বোলার রয়েছে। এটা দলের পক্ষেই সদর্থক।”

২৬ বছরের এই পেসার এজবাস্টনে ইংল্যান্ড বধের অন্যতম নায়ক। দ্বিতীয় ইনিংসে ৩২ রানে ৪ উইকেট দখল করেছিলেন তিনি। তার সুবাদেই অস্ট্রেলিয়া প্রথম টেস্টে ২৫১ রানের বড়সড় ব্যবধানে হারায় ইংল্যান্ডকে। জোস হেজেলউড এবং মিচেল স্টার্ক প্রথম টেস্ট খেলতে পারেননি। তবে লর্ডস টেস্টে প্রত্যাবর্তন করতে উন্মুখ দুজনেই। এমন অবস্থায় প্রথম একাদশে নিজের জায়গা ধরে রাখতে মরিয়া কামিন্স।

আরও পড়ুন, আমার মতো কোনও সিনিয়রকে এগিয়ে আসতেই হত, বলছেন কোহলি

তিনি জানিয়ে দিচ্ছেন, “প্রথম টেস্টে তরতাজা অবস্থায় খেলতে নেমেছিলাম। এবং সৌভাগ্যবশত দারুণ ফলাফল পেয়ে গিয়েছিলাম আমরা। এই মুহূর্তে দারুণ পরিস্থিতিতে রয়েছি। শেষ কিছুদিন বেশি কিছু করতে হয়নি আমাদের। ১০০ শতাংশ নিঁখুত রয়েছি।”

লর্ডস টেস্টে কোন প্রান্ত থেকে বোলিং করবেন, তা নিয়ে বেশ পরস্পরবিরোধী পরামর্শ পেয়েছেন তিনি। তবে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, একদিনের ম্যাচে খেলার সময় দুই প্রান্তের মধ্যে খুব বেশি তফাত তিনি খুঁজে পাননি। তাই কামিন্স জানাচ্ছেন, “প্রতিটি স্পেলেই অনুভব করছিলাম, আরও বেশি উন্নতি করছি।” পাশাপাশি তিনি জানিয়ে রাখছেন, “সাম্প্রতিককালে খুব বেশি টেস্ট ক্রিকেটে অংশগ্রহণ করিনি। আপাতত টেস্ট ক্রিকেটের ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করে চলেছি। এটা একদিনের ক্রিকেটের থেকে বেশ আলাদা। অ্যাশেজের উত্তেজনা এবং প্রথম স্পেলে বল করার নার্ভ, দুটোই আপাতত সয়ে গিয়েছে। আপাতত ভাল খেলার উত্তেজনা ধরে রাখতে চাইছি।”

Read the full article in English

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Aussie pacer pat cummins ready to play in 5 tests in ashes