বড় খবর

সৌরভদের বিরাট প্রস্তাবে সরাসরি ‘না’ পন্টিংয়ের! কোটি কোটি টাকার সুযোগ হেলায় হারালেন মহাতারকা

রাহুল দ্রাবিড় নন, ভারতের কোচ হতে পারতেন রিকি পন্টিংও। তবে বিসিসিআইয়ের সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন রিকি পন্টিং।

টি২০ বিশ্বকাপের পরে ভারতের কোচিং স্টাফ পুরোপুরি বদলে যাচ্ছে। একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে, দ্রাবিড় আগামী দুই বছরের জন্য জাতীয় দলের হেড কোচ হিসেবে চুক্তিবদ্ধ হচ্ছেন। আইসিসির হল অফ ফেম-এর মহাতারকা এর আগে দুবার জাতীয় দলে কোচিং করিয়েছেন। তবে এবারে পূর্ণ সময়ের ভিত্তিতে জাতীয় দলের সঙ্গে যুক্ত হচ্ছেন তিনি।

এর আগে সৌরভের বোর্ড শ্রীলঙ্কায় দ্বিতীয় সারির ভারতীয় দলের সঙ্গে দ্রাবিড়কে কোচ করে পাঠিয়েছিল। দ্রাবিড় বরাবর ভারতের কোচিংয়ের পদে ফ্রন্টরানার থাকলেও রিকি পন্টিংকেও বাজিয়ে দেখেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় এন্ড কোং।

আরও পড়ুন: পরের বছর আইপিএল কোথায়, ফাইনালের মঞ্চে বিরাট আপডেট সৌরভের

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, দুবারের বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন রিকি পন্টিংকে কোচ করতে ভালমত উৎসাহী ছিল বিসিসিআই। তবে পন্টিং সৌরভদের প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তবে কেন ভারতের মত হাই প্রোফাইল দলের কোচ হতে রাজি হলেন না পন্টিং, তা জানা যায়নি।

মহাতারকা অজি এর আগে অস্ট্রেলীয় জাতীয় দলের সঙ্গেও বেশ কয়েকবার যুক্ত ছিলেন। ২০১৩ এবং ২০১৫-য় মুম্বই ইন্ডিয়ান্সকে আইপিএলে কোচ হিসেবে চ্যাম্পিয়নও করেছেন পন্টিং। শুক্রবার শেষ হওয়া আইপিএলেও পন্টিংয়ের কোচিংয়ে দুরন্ত পারফর্ম করেছে দিল্লি। প্লে অফে টানা দুবার দিল্লি যোগ্যতা অর্জন করেছে।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন হয়ে কোটি কোটিতে ভাসল চেন্নাই, বিরাট পুরস্কার KKR-এর ভেঙ্কটেশকেও, জেনে নিন তালিকা

যাইহোক, দ্রাবিড় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ৭ বছর বিসিসিআইয়ের সেট আপের সঙ্গে যুক্ত। ২০১৪-য় জাতীয় দলের ব্যাটিং পরামর্শদাতা হিসাবে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন। ২০১৫ সালে দ্রাবিড় অনুর্দ্ধ-১৯ এবং ইন্ডিয়া-এ দলের কোচ হন। জোড়া কোচিংয়ের দায়িত্ব টানা চার বছর সামলানোর পরে এনসিএ-র হেড হিসাবে নিযুক্ত হন। মেয়াদ শেষের পরে ফের একবার এনসিএ-র হেড হিসাবে পুনর্বহাল হয়েছেন। তবে জাতীয় দলের হেড কোচের পদে বসলে এনসিএ থেকে সরে দাঁড়াতে হবে তাঁকে। টি২০ ওয়ার্ল্ড কাপের পরেই দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। সেই সিরিজ থেকেই কোচিংয়ে অভিষেক ঘটছে রাহুল দ্রাবিড়ের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Australia great ricky ponting refused bcci offer to be indias head coach

Next Story
পরের বছর আইপিএল কোথায়, ফাইনালের মঞ্চে বিরাট আপডেট সৌরভের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com