scorecardresearch

বড় খবর

একই বোলিং, একই অ্যাকশন! অস্ট্রেলিয়ায় পাওয়া গেল বাঁ হাতি দ্বিতীয় বুমরা, দেখুন ভিডিও

শেফিল্ড শিল্ডে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার নিক ম্যাডিনসন জসপ্রীত বুমরার বোলিং অ্যাকশন নকল করার চেষ্টা করলেন। যে মুহূর্তের মধ্যেই ভাইরাল।

গত কয়েক বছর ধরেই তিন ফরম্যাটে দাপটের সঙ্গে খেলে চলেছেন জসপ্রীত বুমরা। ম্যাচের যে কোনও পর্যায়ে বুমরা উইকেট তুলে নিতে সিদ্ধহস্ত। একইভাবে তাঁর বোলিংয়ে রান তোলাও ব্যাটসম্যানদের কাছে রীতিমত চ্যালেঞ্জ। তবে বুমরা আরও এক বিষয়ে স্বতন্ত্র, তা হল অদ্ভুত বোলিং অ্যাকশন।

২৮ বছরের তারকা ২০১৬ জাতীয় দলে অভিষেক ঘটান। প্ৰথম থেকেই আনঅর্থোডক্স বোলিং অ্যাকশনের সুবাদে বারবার আলোচনায় উঠে এসেছেন তিনি। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, বুমরার এই অদ্ভুত বোলিং অ্যাকশন তাঁকে সমস্যায় ফেলবে। তবে সমস্ত সমালোচকদের মুখ বন্ধ করে বেনজির সাফল্যে ভেসেছেন তিনি। সেই সঙ্গে তাঁর বোলিং অ্যাকশনও পরবর্তী প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠছে।

আরও পড়ুন: বাড়ি নেই এখনও! IPL-এর টাকায় বাড়ি কিনতে চাইছেন মুম্বই ইন্ডিয়ান্সের ১৯ বছরের তারকা

এতটাই জনপ্রিয় যে স্রেফ উঠতি প্রজন্মের ক্রিকেটাররাই নন, আন্তর্জাতিক ক্রিকেটে খেলা তারকারাও তাঁর বোলিং অ্যাকশনের নকল করতে দ্বিধা করছেন না। সোমবারই যার হাতে গরমে উদাহরণ মিলল। পার্থে শেফিল্ড শিল্ডের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এবং ভিক্টরিয়া। সেই ম্যাচেই দ্বিতীয় ইনিংস চলাকালীন এরণ হার্ডিকে বোলিং করার সময়ে অলরাউন্ডার ম্যাডিনসন বুমরার বোলিং অ্যাকশন নকল করে দেখালেন।

২০১৬-য় অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে তিনটে টেস্ট খেলা ম্যাডিনসনের কীর্তি দেখে সতীর্থ, প্রতিপক্ষ ক্রিকেটাররা বটেই দর্শক এমনকি কমেন্টেটররাও হেসে লুটোপুটি খেলেন। বল করার পরে ৩০ বছরের অলরাউন্ডারের মুখে ফুটে উঠল চওড়া হাসি। বুমরার অ্যাকশন নকল করে তিনি যে যথেষ্ট মজা পেয়েছেন, তাঁর হাসিতেই বোঝা গিয়েছে। সেই ভিডিও ক্রিকেট.কম.এইউ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরেই ভাইরাল। ক্যাপশনে লেখা হয়েছে, ‘নিক ম্যাডিনসন বুমরাকে তুলে ধরলেন!”

যাইহোক, শেফিল্ড শিল্ডের ফাইনালে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ২৩ বছরের ট্রফি খরা কাটিয়ে জিতে নিয়েছে ট্রফি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Australia sheffield shield jasprit bumrah nic maddinson bowling action viral video