বড় খবর

সৌরভ-কোহলির ভাবনায় দিন-রাতের টেস্ট, সায় মহম্মদ আজহারউদ্দিনের

দিন-রাতের টেস্ট দেখা যেতে পারে ভারত-বাংলাদেশ সিরিজে।সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও বিরাট কোহলি চাইছেন এবার ভারতের মাটিতে প্রথমবার গোলাপি বলে ডে-নাইট টেস্ট হোক। সায় মহম্মদ আজহারউদ্দিনের

Azharuddin supports Sourav Ganguly’s Day/Night Tests plan
সৌরভ-কোহলির ভাবনায় দিন-রাতের টেস্ট, সায় মহম্মদ আজহারউদ্দিনের (ছবি সৌজন্য়ে-সিএবি মিডিয়া)

আসন্ন ভারত-বাংলাদেশ সিরিজেই দিন-রাতের টেস্ট দেখা যেতে পারে। এমনটাই সম্ভাবনা তৈরি হয়েছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন বিরাট কোহলি চাইছেন এবার ভারতের মাটিতে প্রথমবার গোলাপি বলে ডে-নাইট টেস্ট হোক। বিরাট-সৌরভের এই প্রস্তাবকে সমর্থন করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন।

শুক্রবার ইডেন গার্ডেন্সে বসেছিল চাঁদের হাট। সিএবি-র পক্ষ থেকে সৌরভকে সংবর্ধনা দেওয়া হয় বিসিসিআই সভাপতি হওয়ার জন্য়। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আজহারউদ্দিন। ছিলেন দেশের আরেক প্রাক্তন ব্য়াটসম্য়ান ভিভিএস লক্ষ্মণও।

আরও পড়ুন: বাংলাদেশ সিরিজেই হয়তো গোলাপি বলে দিন-রাতের টেস্ট

দিন-রাতের টেস্টের প্রসঙ্গে আজহার উদ্দিন ওই অনুষ্ঠানে বললেন,” এটা দেখে ভাল লাগছে দাদার সঙ্গে ক্য়াপ্টেনও এই টেস্টের ব্য়াপারে একমত। এটা একটা ভাল এক্সপেরিমেন্ট হতে পারে। এটা হওয়া উচিত।”

অন্য়দিকে সৌরভ বোর্ড সভাপতি হওয়ায় খুশি হয়েছেন আজহারউদ্দিন। তিনি বললেন, “সৌরভ বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ায় আমি অত্যন্ত খুশি হয়েছি। আমার দেখা অন্যতম সেরা ব্য়ক্তিত্ব ও। মানুষ হিসাবেও অসাধারণ। নিঃসন্দেহে সেরা প্লেয়ারদের একজন। আমাদের প্রচুর টুর্নামেন্ট জিতিয়েছে। নিজের মতো করে ক্রিকেটটা খেলেছে। এবার সেভাবেই বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবেও দায়িত্ব সামলাবে।”

ক্রিকেটের নন্দনকানন বরাবরই আজহারউদ্দিনের জন্য় পয়মন্ত। তাঁর টেস্ট অভিষেক হয়েছিল ইডেনেই। এছাড়াও ক্রিকেটীয় কেরিয়ারে কলকাতায় দুর্দান্ত সব স্মৃতি রয়েছে তাঁর। হিরো কাপ জয়ও রয়েছে তাঁর মধ্য়ে। ইডেন প্রসঙ্গে আজহারউদ্দিন বলছেন,  “গাঙ্গুুলি এখানকার ছেলে। ফলে ও আসার পর আমি দুয়ে চলে এসেছি। তারপর তিনে আসবে  লক্ষ্মণ। আমি যখনই ইডেনে আসি বলার মতো ভাষা হারিয়ে ফেলি। এখানকার মানুষ আমাকে সত্য়িই ভালবাসে। আমি যখন প্রথম ভারতের হয়ে খেলি তখন মনেছিল বাংলার মানুষ আমাকে বেশি ভালবাসে। এখানকার মানুষদের মন থেকে ধন্য়বাদ জানাতে চাই। তাঁরা আমার ভাল ও খারাপ সময় পাশে ছিলেন।

Read full story in English

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Azharuddin supports sourav gangulys day night tests plan154160

Next Story
ISL 2019: যুবভারতীতে গোলের ঝড়, এটিকের রেকর্ডে দুঃস্বপ্নের অভিষেক হায়দরাবাদেরATK vs Hyderabad fc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com