১০ বছর পর ওয়ানডে ফিরল করাচিতে, বাবরের সেঞ্চুরি ও শিনওয়ারির পাঁচ উইকেটে দুরন্ত জয় পাকিস্তানের

পাক ক্রিকেটের গর্ভগৃহ করাচির ন্য়াশনাল স্টেডিয়াম। ১০ বছর পর সেখানে ফিরল ওয়ান-ডে ক্রিকেট। দুরন্ত জয়ে এই প্রত্য়াবর্তন স্মরণীয় করে রাখল সরফরাজ আহমেদের পাকিস্তান।

By: Karachi  Published: October 1, 2019, 9:32:12 AM

পাক ক্রিকেটের গর্ভগৃহ করাচির ন্য়াশনাল স্টেডিয়াম। ১০ বছর পর সেখানে ফিরল ওয়ান-ডে ক্রিকেট। দুরন্ত জয়ে এই প্রত্য়াবর্তন স্মরণীয় করে রাখল সরফরাজ আহমেদের পাকিস্তান। মঙ্গলবার তিন ম্য়াচের চলতি ওয়ান-ডে সিরিজের দ্বিতীয় ম্য়াচে শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারিজে সিরিজে ১-০ এগিয়ে গেল সরফরাজ অ্যান্ড কোং।

এদিন টস জিতে লাহিরু থিরিমানের শ্রীলঙ্কাকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন সরফরাজ। বাবর আজমের অনবদ্য় সেঞ্চুরিতে ভর করে প্রথমে ব্য়াট করে পাকিস্তান নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ৩০৫ রান তোলে। পাকিস্তানের স্টার ব্য়াটসম্য়ান বাবর ১০৫ বলে ১১৫ রানের ইনিংস খেলেন। আটটি চার ও চারটি ছয়ের সৌজন্য়ে কেরিয়ারের ১১ নম্বর শতরানটি সাজান তিনি। একই সঙ্গে এক ক্য়ালেন্ডার বর্ষে তাঁর ১০০০ ওয়ান-ডে রান চলে এল ১৯টি ম্য়াচ খেলে।

আরও পড়ুন: জানুয়ারির শুরুতেই শ্রীলঙ্কা আসছে ভারতে, 

নিরাপত্তাজনিত কারণে শ্রীলঙ্কার অধিকাংশ গুরুত্বপূর্ণ খেলোয়াড়রাই এই সফরে আসেনি। এই রান তাড়া করতে নেমে ৪৬.৫ ওভারের মধ্য়ে দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা ২৩৮ রানে অলআউট হয়ে যায়। পাকিস্তানের হয়ে বল হাতে ছাপ রাখলেন বাঁ-হাতি মিডিয়াম ফাস্ট বোলার উসমান শিনওয়ারি। ১০ ওভার বল করে ৫১ রান দিয়ে একাই তুলে নিলেন পাঁচ উইকেট। কিন্তু দ্বীপরাষ্ট্রের ব্য়াটসম্য়ানদের মধ্য়ে ছাপ রাখেন শিহান জয়সুরিয়া (৯৬) ও দাসুন শানাকা (৬৮)। এদিন মাত্র চার রানের জন্য় জয়সুরিয়াকে সেঞ্চুরি মাঠে রেখে আসতে হয়।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Babar azam ton usman shinwari five for crush sri lanka146099

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং