বড় খবর

তিন প্রধানের জন্য ব্যাট ধরলেন বাবুল, কালো অক্টোবর নিয়ম বদলাতে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রীকে

গায়ক বাবুল স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছেন যাতে ওই নির্দিষ্ট সময়ে ময়দান বন্ধ না রাখা হয়। এই নিয়ম বদলের জন্য অনুরোধও করেন তিনি।

স্বাধীনতার আগে থেকেই কলকাতা ময়দান সেনাবাহিনীর অধীন। প্রতি বছর অক্টোবরের ১ থেকে ১৫ তারিখ পর্যন্ত ময়দান বন্ধ রাখতে হয় সেনাবাহিনীর নির্দেশ মেনে। এই সময় ফুটবল সহ সমস্ত খেলাধুলা বন্ধ রাখতে হয়। ফুটবলাররা অনুশীলন করতে পারেন না। ম্যাচ আয়োজন করা সম্ভব হয়না। বছরের পর বছর ঘুরলেও এই সমস্যায় সুরাহা হয়না।

এই ব্রিটিশ নিয়মেরই প্রতিবাদে এগিয়ে এলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করে এই বিষয়ে একটি চিঠিও দেন বছরের প্রথম দিন।

আরো পড়ুন: বছরের প্রথম দিনেই বাবা হলেন সুপারস্টার, বোর্ডের টুইটে এল সুসংবাদ

গায়ক বাবুল স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছেন যাতে ওই নির্দিষ্ট সময়ে ময়দান বন্ধ না রাখা হয়। এই নিয়ম বদলের জন্য অনুরোধও করেন তিনি।

নিজের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন মন্ত্রী বাবুল। সেখানে তিনি লিখেছেন, “প্রাক স্বাধীনতা সময়ের থেকে ব্রিটিশ জমানার একটি নিয়ম ময়দানকে কার্যত লুঠ করছে। ১ অক্টোবর থেকে ১৫ তারিখ পর্যন্ত নিয়ম অনুসারে ময়দান বন্ধ রাখতে হয়। ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডানের মত ঐতিহ্যশালী ক্লাবের মত অনেক ক্লাব এই সময় পুরোপুরি বন্ধ হয়ে যায়। এই সময় শুধুমাত্র ক্রীড়ামোদি মানুষই নয়, আমজনতাও ময়দানে যাওয়া থেকে বঞ্চিত হয়।”

এরপরে তিনি জানান, “কলকাতার প্রতিনিধি হিসেবে এই বিষয় তুলে ধরেছি। উনি সহৃদয়তার সঙ্গে বিষয়টি বিবেচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন। আশা করছি এই বছর থেকেই এই নিয়ম উঠে যাবে। যদি এটা হয়, ক্রীড়াপ্রেমী হিসাবে অত্যন্ত আনন্দিত হব।” তথ্য সরবরাহের জন্য সাংবাদিকদেরও ধন্যবাদ দিয়েছেন বাবুল সুপ্রিয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Babul supriyo hands over letter regarding uplifting of maidan rule of army of october

Next Story
শামির ভাই এবার বাংলা দলে, টি২০-তে পারফর্ম করে লক্ষ্য আইপিএল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com