বড় খবর

ফুটবল সংস্থার সভাপতি পদের নির্বাচনে লড়তে চান বাইচুং

কিছুদিন আগেই বাইচুং পরিযায়ী শ্রমিকদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে শিরোনামে উঠে এসেছিলেন। ২১ দিনের লক ডাউনের পরে দেশের বিভিন্ন প্রান্তের পরিযায়ী শ্রমিকরা সমস্যায় পড়েছেন।

ভবিষ্যতে এআইএফএফ এর সভাপতি পদের নির্বাচনে তিনি লড়তে পারেন। এমন সম্ভবনার কথা শুনিয়ে রাখলেন বাইচুং ভুটিয়া। একদশকের বেশি জাতীয় দলের জার্সিতে খেলেছেন বাইচুং। ২০১১ সালে বুটজোড়া তুলে রাখেন তিনি।

ফেসবুকে প্রশ্নোত্তর পর্ব চলাকালীন বাইচুং জানিয়ে দেন, “ভবিষ্যতে এমন বিষয় নিয়ে বিবেচনা করতেই পারি। তবে বর্তমানে তৃণমূল স্তরের ফুটবলের উন্নতি নিয়েই মাথা ঘামাচ্ছি।”

প্রিয়রঞ্জন দাসমুন্সি অসুস্থ হওয়ার পর দেশের ফুটবলের রাজ্যপাট সামলাচ্ছেন প্রফুল প্যাটেল। ২০১২ ও ২০১৬ সালে পরপর দুবার সর্বভারতীয় ফুটবল সংস্থার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এবার স্পোর্টস কোড মেনে তিনি সম্ভবত নির্বাচন থেকে সরে দাঁড়াবেন।

সেই পদেই তিনি যে যেতে আগ্রহী, তা জানিয়ে রাখলেন সিকিমিস স্নাইপার। ফেসবুক লাইভ সেশনে বাইচুং এই মুহূর্তে দেশের সেরা মিডফিল্ডার বাছছেন এফসি গোয়ার ব্রেন্ডন ফার্নান্দেজকে। তিনি জানাচ্ছেন, “যে মিডফিল্ডার আমাকে এই বছরে সবথেকে প্রভাবিত করেছে সে হলো ব্রেন্ডন ফার্নান্দেজ। এফসি গোয়ার হয়ে দারুন খেলেছে এই মরশুমে। যেভাবে মাঝমাঠে প্রাধান্য নিয়ে ব্রেন্ডন খেলেছে এবং স্ট্রাইকিং জুটির সঙ্গে বোঝাপড়া বাড়িয়েছে তা প্রশংসনীয়। ও জাতীয় দলেও তো নিয়মিত খেলছে।”

দেশের সুপারস্টার সুনীল ছেত্রীর বিষয়ে বাইচুংয়ের বক্তব্য, “দেশের সবথেকে গিফ্টেড স্ট্রাইকার সুনীলই। ও প্রতি ম্যাচেই গোল করছে। ওর রেকর্ডই ওর হয়ে কথা বলছে।”

যাইহোক কিছুদিন আগেই বাইচুং পরিযায়ী শ্রমিকদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে শিরোনামে উঠে এসেছিলেন।
২১ দিনের লক ডাউনের পরে দেশের বিভিন্ন প্রান্তের পরিযায়ী শ্রমিকরা সমস্যায় পড়েছেন। নিজেদের রাজ্যে ফিরে আসার জন্য পায়ে হেঁটে অনেকেই চেষ্টা করেছেন। হেঁটে হেঁটে মৃত্যুর মুখেও ঢলে পড়েছেন। এমনও নজির রয়েছে। সিকিমে এদের সাহায্যার্থে এগিয়ে এসেছিলেন স্বয়ং বাইচুং ভুটিয়া।

বাইচুং জানিয়েছিলেন, লুমসেতে তাঁর পুরোপুরি তৈরি না হওয়া যে বাড়ি রয়েছে সেখানে বিপদগ্রস্ত শ্রমিকরা আশ্রয় নিতে পারেন। জীবনধারনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র তাঁর ক্লাব ইউনাইটেড সিকিমের থেকে সরবরাহ করা হবে।

Web Title: Baichung bhutia aiff president

Next Story
ধোনিকে অবসর নিতে বাধ্য কোরো না, বলছেন নাসির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com