scorecardresearch

বড় খবর

হোটেলে কেন কেন্দ্রীয় মন্ত্রী! AIFF নির্বাচনে রাজনৈতিক প্রভাবের অভিযোগে বোমা বাইচুংয়ের

ফেডারেশনের নির্বাচনে হেরে গেলেও বাইচুং ভুটিয়া একজিকিউটিভ কমিটিতে রয়েছেন। তিনি বৈঠকে যোগ দেবেন কিনা, তা ঠিক করবেন কয়েকদিনের মধ্যেই।

হোটেলে কেন কেন্দ্রীয় মন্ত্রী! AIFF নির্বাচনে রাজনৈতিক প্রভাবের অভিযোগে বোমা বাইচুংয়ের

ফেডারেশনের নির্বাচনে হেরে গিয়েছেন ২৪ ঘন্টা আগে। তারপরেই বিষ্ফোরক বাইচুং ভুটিয়া। জানিয়ে দিলেন, নির্বাচনে যে মাত্রায় রাজনৈতিক প্রভাব কাজ করেছে তাতে তিনি অবাক।

বাইচুং সভাপতি হওয়ার যুদ্ধে হেরে গিয়েছেন বিজেপি নেতা এবং ইস্ট-মোহনে খেলা প্রাক্তন গোলকিপার কল্যাণ চৌবের কাছে। বাইচুংও যদিও রাজনৈতিক পরিমণ্ডলের একদম বাইরের নন। খেলা ছেড়ে দেওয়ার পর তৃণমূলের টিকিটে লোকসভার নির্বাচনে লড়েন। পরে তৃণমূল থেকে বেরিয়ে এসে নিজের রাজনৈতিক পার্টি ‘হামরো সিকিম’ গড়েন।

আরও পড়ুন: নিয়মরক্ষার ম্যাচে নায়ক ডার্বির ভিলেন সুমিত! রুদ্ধশ্বাস ম্যাচে মুম্বই-বধে দুরন্ত জয় ইস্টবেঙ্গলের

তবে তিনি মনে করছেন, ফেডারেশনের নির্বাচন সম্পূর্ণ রাজনৈতিক প্রভাব-মুক্ত হওয়া উচিত ছিল। সংবাদসংস্থাকে তিনি বলে দিয়েছেন, “আমি বিস্মিত হয়ে গিয়েছি। ফেডারেশনের নির্বাচনে যে এই মাত্রায় রাজনৈতিক প্রভাব থাকবে, সেটা প্রত্যাশাই করিনি। ভেবেছিলাম এটা ফুটবলের নির্বাচন। এবং আমি আন্তরিকতার সঙ্গে কাজ করতে পারব।”

“যদি ওঁরা নির্বাচনে জয়লাভের জন্য এতটাই নিশ্চিত থাকত, তাহলে কেন একজন প্রভাবশালী কেন্দ্রীয় মন্ত্রী রাত ৯টায় হোটেলে এসেছিলেন। নির্বাচনের দিন দুপুর ২ টো পর্যন্ত তিনি ছিলেন।”

আরও পড়ুন: সুনীল ছেত্রীর সাফ জয়ী সতীর্থ এবার সেরা বেলজিয়ান ক্লাবে! বিশাল খবর জানাল ISL টিম

তবে বাইচুং সেই কেন্দ্রীয় মন্ত্রীর নাম না জানালেও রাজস্থান ফুটবল সংস্থার প্রেসিডেন্ট মানবেন্দ্র সিং বলে দিয়েছেন, আইনমন্ত্রী কিরেন রিজিজু হোটেলে এসেছিলেন। তিনিই নাকি বাইচুং ভুটিয়ার বিরুদ্ধে সকলকে ভোট দেওয়ার আহ্বান জানান।

বাইচুংয়ের বক্তব্য, একজন কেন্দ্রীয় মন্ত্রী কেন ফেডারেশনের নির্বাচনের আগে হোটেলে থাকবেন তা এখনও তাঁর বোধগম্য নয়। তিনি বলছেন, “৩৪ সদস্যের মধ্যে ৩৩ সদস্যকেই হোটেলের একটি ফ্লোরে নিয়ে যাওয়া হয়। সেই ফ্লোরে বাকিদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়। নেটওয়ার্ক ডাউন থাকায় কোনও ভোটারের সঙ্গে যোগাযোগ করতে পারিনি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Baichung bhutia alleges of political interference in aiff election