বড় খবর

ছেঁটে ফেলা হল ভারতীয় কোচ! দায়িত্বে কোহলিরই প্রাক্তন গুরু ভেত্তোরি

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী ড্যানিয়েল ভেত্তোরি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে। আইপিএলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে দীর্ঘদিন যুক্ত ছিলেন। প্রথমে ক্রিকেটার হিসেবে। পরে কোচ হিসেবে।

virat kohli with Vettori
আরসিবি-তে থাকাকালীন কোহলি ও ভেত্তোরি (টুইটার)

বিশ্বকাপের পরে বাংলাদেশের ক্রিকেটকে ঢেলে সাজানো হচ্ছে। কোচিং স্টাফেও নতুন কোচ নিয়োগ চলছে। সেই হিসেবেই এবার ছেঁটে ফেলা হল বাংলাদেশের স্পিন কোচ সুনীল যোশীকে। চাকরি হারালেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ-ও। দুই বোলিং কোচেরই মেয়াদ শেষ হয়ে গিয়েছিল বিশ্বকাপের পরেই। সেই চুক্তি আর নবীকরণ করেনি বিসিবি। পরিবর্তে বাংলাদেশের পেস ও স্পিন কোচ হচ্ছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গভেল্ট এবং নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেত্তোরি।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী ড্যানিয়েল ভেত্তোরি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে। আইপিএলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে দীর্ঘদিন যুক্ত ছিলেন। প্রথমে ক্রিকেটার হিসেবে। পরে কোচ হিসেবে। চারবছর আরসিবি-র দায়িত্ব সামলেছেন তিনি। তাঁকেই এবার স্পিন কোচ পদে নিয়োগ করল বিসিবি। যদিও তিনি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, ১০০ দিনের বেশি সময় দিতে পারবেন না বাংলাদেশ ক্রিকেটকে। তিনি ২০২০-তে টি টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। ওপার বাংলার ক্রিকেট কর্তারা তাতেই রাজি হয়েছেন।

আরও পড়ুন রবি শাস্ত্রীকে বেনজির আক্রমণ শচীন-সতীর্থের! কোহলিদের কোচ হতে চান ইনিও

তবে ল্যাঙ্গভেল্ট একবছর নন। পুরো দু-বছরের মেয়াদেই চুক্তি করা হয়েছে তাঁর সঙ্গে। কিছুদিনের মধ্যেই বাংলাদেশে চলে আসছেন। ভেত্তোরি দলের সঙ্গে যোগ দেবেন ভারত সফরের ঠিক আগে।

ল্যাঙ্গভেল্ট দক্ষিণ আফ্রিকা ক্রিকেট থেকে অবসর নেন ২০১০-এ। উইকেটের দুই প্রান্তেই সুইং করানোর বিরল ক্ষমতা ছিল তাঁর। কোচিং অভিজ্ঞতাতে বাংলাদেশ-ই প্রথম নয়। এর আগে তিনি বোলিং কোচের দায়িত্ব সামলেছেন নিজের দেশ এবং আফগানিস্তানের হয়ে। বোলিং কোচ নির্বাচন চূড়ান্ত হয়ে গেলেও স্টিভ রোডসের পরে নতুন হেড কোচ হিসেবে কারোর নাম সরকারিভাবে এখনও ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bangladesh appoints vettori langeveldt as their bowling coach

Next Story
রবি শাস্ত্রীকে বেনজির আক্রমণ শচীন-সতীর্থের! কোহলিদের কোচ হতে চান ইনিওravi shastri
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com