scorecardresearch

বড় খবর

চ্যাম্পিয়ন্স লিগ: রিয়ালের বিদায়ঘণ্টা বাজতেই উল্লাস বার্সার তারকাদের

আজাক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল গত তিনবারের ইউরোপ সেরা দল রিয়াল মাদ্রিদ। ৬৪ বছরের টুর্নামেন্টে সবচেয়ে সফল দল রিয়াল। ১৩বার এই শিরোপা জিতেছে তারা।

Barcelona legend Carles Puyol, Luis Suarez troll Real Madrid after embarrassing Champions League exit
চ্যাম্পিয়ন্স লিগ: রিয়ালের বিদায়ঘণ্টা বাজতেই উল্লাস বার্সার তারকাদের (ছবি-টুইটার)
স্যান্টিয়াগো বার্নাব্যুতে ফুটবলের অন্যতম বড় অঘটনের সাক্ষী থাকল ইতিহাস। আজাক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল গত তিনবারের ইউরোপ সেরা দল রিয়াল মাদ্রিদ। ৬৪ বছরের টুর্নামেন্টে সবচেয়ে সফল দল রিয়াল। ১৩বার এই শিরোপা জিতেছে তারা। অথচ চারবারের চ্যাম্পিয়ন দলের কাছে হেরেই বিদায়ঘণ্টা বাজল রিয়ালের।

মঙ্গলবার মাদ্রিদে দুই লেগ মিলিয়ে ৫-৩ জিতল নেদারল্যান্ডসের এই টিম। অথচ কয়েক সপ্তাহ আগে এই আজাক্সকে অ্যামস্টারডামে গিয়েই ২-১ হারিয়ে এসেছিল রিয়াল। এটা কেউ কল্পনাও করতে পারেননি যে, শেষ ১৬-র লড়াই থেকেই রিয়ালকে বেরিয়ে যেতে হবে। রিয়ালের বিদায়ঘণ্টা বাজতেই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে সেলিব্রেশনের মুড।

আরও পড়ুন: ব্যাক-টু-ব্যাক ক্লাসিকো হারে একাধিক লজ্জার রেকর্ড রিয়ালের

নিজেদের উচ্ছ্বাস ধরে রাখতে না-পেরে টুইট করলেন বার্সার প্রাক্তন ক্যাপ্টেন ও কিংবদন্তি স্প্যানিশ ডিফেন্ডার কার্লেস পুয়োল। লিখলেন,” রিয়াল মাদ্রিদের মতো দলকে হারানোর জন্যই নয়, যেভাবে তোমরা খেললে তার জন্যও অনেক শুভেচ্ছা।”

আজাক্সের প্রাক্তন ফুটবলার ও লিও মেসির অধুনা সতীর্থ লুইস সুয়ারেজও টুইট করে জানিয়ে দিলেন যে, তিনি আজীবন আজাক্সের ফ্যান হয়েই থাকবেন। কোপা দেল রে ও লা-লিগা হাতছাড়া হওয়ার পর রিয়ালের পাখির চোখ ছিল এই টুর্নামেন্টেই। কিন্তু ইউরোপ সেরা হওয়ার লড়াই থেকেও ছিটকে গেল তারা। দেখতে গেলে কোচ জিনেদিন জিদান ও ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ছেড়ে যাওয়ার পর থেকেই রিয়াল যেন জিততেই ভুলে গেল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Barcelona legend carles puyol luis suarez troll real madrid after embarrassing champions league exit80618