মাইনের পিছনেই আধ বিলিয়ন ইউরো ঢালে বার্সেলোনা

ইউরোপের শীর্ষ ৮টি লিগের চ্যাম্পিয়ন দলের সদস্য এবং তাদের খরচখরচা নিয়ে এই রিপোর্ট তৈরি করা হয়েছে।

By: January 15, 2019, 1:50:48 PM

বার্সেলোনার বিশ্বে আবার প্রথম হয়েছে। এবার অবশ্য মাঠে নয়, মাঠের বাইরে। প্রথম ফুটবল টিম হিসেবে তারা মাইনে দিতেই খরচ করে ফেলেছে আধ বিলিয়ন ইউরো। যা গত বছরের চেয়ে ৪২ শতাংশ বেশি। কেপিএমজি-র একটি রিপোর্টে এই তথ্য উঠে এসেছে। উল্লেখ্য, বার্সেলোনা এবারের লা লিগা চ্যাম্পিয়ন।

ইউরোপের শীর্ষ ৮টি লিগের চ্যাম্পিয়ন দলের সদস্য এবং তাদের খরচখরচা নিয়ে এই রিপোর্ট তৈরি করা হয়েছে। কাতালান ২০১৮ সালের জানুয়ারিতে রেকর্ড পরিমাণ ১৬০ মিলিয়ন ইউরো (১৮৩ মিলিয়ন ডলার) খরচ করে ব্রাজিলের ফিলিপ কুটিনহোকে লিভারপুল থেকে নিয়ে এসেছে। কাতালান স্টাফদের পিছনে বার্ষিক ৫৬২ মিলিয়ন ইউরো খরচ করে।

২০১৭ সালের অগাস্টে ফ্রান্সের ফরোয়ার্ড উসমান ডেম্বেলে-কে নিয়ে আসা এবং বেশ কিছু প্লেয়ারদের চুক্তি পুনর্নবীকরণ করে তারা। পুনর্নবীকরণ করা হয়েছে লায়োনেল মেসির সঙ্গে চুক্তিও। এর ফলে খরচ বেড়েছে যথেচ্ছ পরিমাণে।

প্যারিস সেন্ট জার্মেইন কেপিএমজি-র তালিকায় দ্বিতীয় শীর্ষনাম। তাদের খরচ ২০ শতাংশ বেড়ে হয়েছে ৩৩২ মিলিয়ন ইউরো।

ম্যাঞ্চেস্টার সিটির কাহিনি অবশ্য উল্টো। প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন এই দলের বেতন খাতে খরচ কমেছে ৫ শতাংশ।

ম্যাঞ্চেস্টার সিটির দলই সবচেয়ে দামি বলে জানাচ্ছে কেপিএমজি-র রিপোর্ট। এ দলের মূল্য ১.১৮২ বিলিয়ন ইউরো। বিশ্বের সবচেয়ে দামি তিন ফুটবলার রয়েছেন এই দলে। ২২৯ মিলিয়নের নেইমার, ২১৫ মিলিয়নের এমবাপে এবং ২০১৩ মিলিয়নের মেসিকে নিয়ে সমৃদ্ধ ম্যাঞ্চেস্টার সিটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Barcelona spends half million euro as wage

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X