বড় খবর

যৌন নিগ্রহের অভিযোগে চাকরি গেল কোচ অতুল বেদাদের

ভারতের হয়ে ১৩টি ওয়ান-ডে ম্যাচ খেলেছিলেন মারকুটে ব্যাটিংয়ের জন্য প্রসিদ্ধ বেদাদে। ভারতীয় দলে তাঁর কেরিয়ার অবশ্য দীর্ঘস্থায়ী হয়নি।

প্রতীকী ছবি

প্লেয়ারদের যৌন নিগ্রহ, গালিগালাজ, নোংরা মন্তব্য ইত্যাদি একগুচ্ছ অভিযোগে চাকরি গেল বরোদা মহিলা ক্রিকেট দলের কোচ অতুল বেদাদের। মারকাটারি ব্যাটিংয়ের জন্য একসময় বিখ্যাত হয়ে-ওঠা সেই অতুল বেদাদে, যিনি নয়ের দশকে সানগ্রেস মফতলালের হয়ে শচীন-কাম্বলির সঙ্গে একই টিমে খেলতেন, যিনি ভারতের হয়ে সে সময় ১৩টি ওয়ান-ডে ম্যাচও খেলেছিলেন।

বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে এক বিবৃতিতে অতুল বেদাদের অপসারণের খবর জানিয়ে বলা হয়েছে, “ক্রিকেটারদের শারীরিক গঠন নিয়ে কুমন্তব্য করা, অশ্রাব্য ভাষায় প্লেয়ারদের গালিগালাজ করা, তাদের সঙ্গে চূড়ান্ত অসংবেদনশীল আচরণের মতো গুরুতর অভিযোগ ছিল অতুল বেদাদের বিরুদ্ধে।”

প্রসঙ্গত, ২০১৯-২০ সালে বরোদা মহিলা ক্রিকেট দলের কোচিংয়ের দায়িত্ব পান বেদাদে। কিছুদিন পর থেকেই তাঁর বিরুদ্ধে উঠতে থাকে প্লেয়ারদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগ। জানা যাচ্ছে, মহিলা ক্রিকেট দলের একাধিক প্লেয়ার এবং তাঁদের পরিবারের তরফে কোচ বেদাদের বিরুদ্ধে বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে বহু অভিযোগ জমা পড়ে। তারপরেই বেদাদেকে কোচের পদ থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, ভারতের হয়ে ১৩টি ওয়ান-ডে ম্যাচ খেলেছিলেন মারকুটে ব্যাটিংয়ের জন্য প্রসিদ্ধ বেদাদে। ভারতীয় দলে তাঁর কেরিয়ার অবশ্য দীর্ঘস্থায়ী হয়নি। অবসরের পর আম্পায়ারিং এবং কোচিংয়ে মন দেন বেদাদে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Baroda women cricket team coach atul bedade suspended sexual harrassment

Next Story
ঘরবন্দি অবস্থায় ম্যাজিকে মাতলেন শ্রেয়স, দেখুন ভিডিওcoronavirus lockdown
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com