বড় খবর

৩০ তম বুন্দেশলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন, এই নিয়ে টানা ৮ বার

নভেম্বর মাসে দায়িত্ব নেওয়ার পর কোচ হানসি ফ্লিক সব টুর্নামেন্টে ২৯ টি ম্যাচে কোচিং করিয়ে ২৬বারই জিতেছেন। এই মরশুমে ফের ত্রিমুকুট জয়ের স্বপ্ন দেখছে বায়ার্ন।

দু ম্যাচ বাকি থাকতেই বুন্দেশলিগা চ্যাম্পিয়ন হয়ে গেল বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার রাতে রবার্ট লেওয়ানডস্কির একমাত্র গোলে ওয়ার্ডার ব্রেমেনকে হারানোর সঙ্গেসঙ্গেই চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে ফেলে বায়ার্ন। এই নিয়ে টানা আটবার বুন্দেশলিগা জয়ের শিরোপা পড়ল তারা। ২০১৩ থেকে শুরু হয়েছিল জয়রথ। তা এবারেও অক্ষত থাকল। এদিনের বায়ার্নের জয়ে দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ড এর থেকে ১০ পয়েন্টে এগিয়ে গেল বাভারিয়ান্সরা। শেষ তিনটে ম্যাচ থেকে ডর্টমুন্ড বড়জোর নয় পয়েন্ট সংগ্রহ করতে পারে।

শেষ ম্যাচে বরুশিয়া মচেন গ্লাডিব্যাচের বিরুদ্ধে ২-১ এ জয়ী একাদশ থেকে এদিন বায়ার্ন বস হানসি ফ্লিক চারটে পরিবর্তন ঘটান। চোটের কারণে নামতে পারেননি জাভি মার্টিনেজ, ইভান পেরিসিচ। তবে আক্রমণভাগে ফেরানো হয়েছিল টমাস মুলার এবং লেওয়ানডস্কিকে। বাঁ প্রান্তিক আক্রমণের দায়িত্বে রাখা হয় ডেভিস ও কিংসলে কোমানকে।

এই আক্রমণভাগ থেকেই গোল। বিরতির ঠিক আগে ৪৩মিনিটে জেরোম বোয়েটাং দুর্দান্ত একটি এসিস্ট করেন। সেই বল দারুণ ক্ষিপ্রতায় নিয়ন্ত্রণে এনে গোল করে যান পোলিশ স্ট্রাইকার। এই নিয়ে চলতি মরশুমে নিজের ৩১ তম গোল করে ফেললেন তিনি।

৭৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে আলফ্যানসো ডেভিস বাইরে বেরিয়ে যাওয়ার পর দশ জন হয়ে যায় বায়ার্ন মিউনিখ। তবে এর ফায়দা নিতে পারেনি প্রতিপক্ষ। শেষদিকে গোলকিপার ম্যানুয়েল ন্যুয়ের ইউয়া ওসাকার হেড দারুণভাবে সেভ করে বায়ার্নের এদিনের জয় নিশ্চিত করেন।

করোনা ভাইরাসের কারণে এতদিন খেলা বন্ধ থাকায় গতমাসেই বুন্দেশলিগা চালু হয়েছিল। সবমিলিয়ে, ৩০তম বুন্দেশলিগা চ্যাম্পিয়ন হল বায়ার্ন।

নভেম্বর মাসে দায়িত্ব নেওয়ার পর কোচ হানসি ফ্লিক সব টুর্নামেন্টে ২৯ টি ম্যাচে কোচিং করিয়ে ২৬বারই জিতেছেন। এই মরশুমে ফের ত্রিমুকুট জয়ের স্বপ্ন দেখছে বায়ার্ন। আগামী মাসে জুলাইয়ের ৪ তারিখে জার্মান কাপের ফাইনালে নামছে বায়ার্ন। প্রতিপক্ষ বেয়ার লেভারকুসেন। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও এবার ফোকাস রয়েছে বায়ার্নের।

এদিকে, এদিনই ইউনিয়ন বার্লিনের কাছে হেরে পাডেরবর্ন অবনমন নিশ্চিত করে ফেলল।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bayern munich crowned champion in bundesliga for eight consecutive seasons

Next Story
দিন ঘোষণা হলেই কোষাগার ভরবে, আইপিএল নিয়ে স্বপ্ন দেখা শুরু সবার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com