ভারতীয় ক্রিকেটারকে এবার কোচ করল বাংলাদেশ বোর্ড, বিশ্বকাপের আগে নয়া চমক

ঘরোয়া ক্রিকেটের সঙ্গে দু-দশক জড়িয়ে থাকা ওয়াসিম জাফরকে এবার নতুন দায়িত্ব দেওয়া হল। বিসিবি-র হাই পারফরম্যান্স সেন্টারে জাফর অনুর্ধ্ব-১৯, এ দল এবং সিনিয়র দলকে বিভিন্ন দলকে অনুশীলন করাবেন।

By: Dhaka  Published: May 17, 2019, 2:01:11 PM

ভারতের ঘরোয়া ক্রিকেটের রাজা বলা হয় তাঁকে। ঘরোয়া ক্রিকেটে ঝুড়ি ঝুড়ি রান করা ওয়াসিম জাফর-ই এবার বাংলাদেশের হাই পারফরম্যান্স অ্যাকাডেমির দায়িত্ব পেলেন। ঢাকায় বিসিবি-র কর্তাদের এই সেন্টারের মূল দায়িত্বে থাকছেন তিনি। সর্বভারতীয় প্রচারমাধ্যমের খবর এমনটাই। জানা গিয়েছে, জাতীয় দলের হয়ে ৩১টি টেস্ট ও ২টো ওয়ান ডে খেলা জাফর বছরের ছ-মাসই থাকবেন ঢাকায়।

আরও পড়ুন

লাল-হলুদ গুরুর শুভেচ্ছা নিয়েই দিল্লি যাচ্ছেন জবি, ডাক পেতেই আলেয়ান্দ্রোকে মেসেজ

৪১ বছরের তারকা ক্রিকেটার ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের হয়ে খেলছিলেন। সেই সময়েই জাফরের মেন্টরশিপে বাংলাদেশি ওপেনার সৌম্য সরকার ডিপিএল-এ দুর্ধর্ষ ব্যাটিং করেন। অফ ফর্মে থাকা সৌম্য শতরান ও দ্বিশতরান করে যান দেশের সর্বোচ্চ পর্যায়ের ওয়ান ডে টুর্নামেন্টে। তারপরেই জাফরকে নিয়ে সিরিয়াসলি ভাবতে শুরু করেন কর্তারা।

Wasim Jaffer_inside জাফর এবার বাংলাদেশের ক্রিকেটে। (ফেসবুক)

সৌম্য সেই সময় বলেছিলেন, “জাফরকে কাছ থেকে ব্যাটিং করতে দেখেছি। উনি একজন অভিজ্ঞ ক্রিকেটার। নিজের কেরিয়ারে ৪০ হাজারেরও বেশি রান করেছেন। এত রানের যিনি মালিক, তাঁর দক্ষতা প্রশ্নাতীত।” পাশাপাশি বাংলাদেশি তারকা আরও জানান, “উনি মাঠের মধ্যে এবং বাইরে কীভাবে ম্যাচ-রিড করেন, সেটা দেখেছি। ওঁর পরামর্শ মেনে ব্যাটিংও করেছি। ওঁর সঙ্গে কথা বলে স্রেফ দেখানো পথে চলেছি।”

হাই পারফরম্যান্স সেন্টারে জাফর বাংলাদেশের অনুর্ধ্ব-১৯, এ দল এবং সিনিয়র দলকে বিভিন্ন দলকে অনুশীলন করাবেন। ঘটনাচক্রে, জাফরের কেরিয়ারের এটাই প্রথম কোনও কোচিং অ্যাসাইনমেন্ট।

জাফরের অভিজ্ঞতায় বাংলাদেশ ক্রিকেট কতটা উপকৃত হয়, সেটাই আপাতত দেখার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bcb appoints wasim jaffer as their new head in high performance academy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement