শ্রীনিকে আইসিসিতে পাঠাতে চাইছে ‘নতুন’ বিসিসিআই

বর্তমান নিয়ম অনুযায়ী বোর্ডের কোনও পদাধিকারীই টানা নয় বছর ক্রিকেট প্রশাসনে নেই। এবং প্রত্যেকের বয়সই ৭০ বছরের নিচে। এই নিয়মই পরিমার্জন করতে চাইছে নতুন কমিটি।

By: Mumbai  Updated: October 15, 2019, 11:53:05 AM

বোর্ডের নির্বাচন সম্পন্ন। নতুন কমিটি গঠনও সম্পূর্ণ। এর মধ্যেই খবর, প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট শ্রীনিবাসনকে আইসিসি-তে পাঠাতে চাইছে নতুন বিসিসিআই কমিটি। শ্রীনিবাসন নিজের বোর্ড সভাপতি থাকাকালীন ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে নিয়ে ‘বিগ থ্রি’ তত্ত্বের প্রবক্তা। যা ‘থিওরি’ অনুযায়ী, আইসিসি লভ্যাংশের সিংহভাগ পাওয়ার দাবিদার এই তিন দেশ।

বর্তমান নিয়ম অনুযায়ী বোর্ডের কোনও পদাধিকারীই টানা নয় বছর ক্রিকেট প্রশাসনে নেই। এবং প্রত্যেকের বয়সই ৭০ বছরের নিচে। এই নিয়মই পরিমার্জন করতে চাইছে নতুন কমিটি। জানা গিয়েছে, একদমই ঘরোয়া বৈঠকে বিসিসিআইয়ের নতুন পদাধিকারীরা এই বিষয় নিয়ে একপ্রস্থ আলোচনা করেছেন। আরও জানা গিয়েছে, প্রয়োজনে এই নিয়ম বদলানোর জন্য় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে বিসিসিআই। এই নিয়ম পাল্টালেই বোর্ডের তরফে আইসিসি-তে পাঠানো হতে পারে শ্রীনিবাসন। শ্রীনিবাসন এমনিতেই দাবিদাওয়া আদায়ের বিষয়ে সিদ্ধহস্ত। আইসিসি-তে এমনই কাউকে পাঠাতে চাইছে বোর্ড।

আরও পড়ুন স্বার্থের সংঘাত সমাধান করব, মনোনয়ন পেশের পরেই বার্তা সৌরভের

আরও পড়ুন বোর্ড সভাপতি হিসেবে ভারতীয় ক্রিকেট ইতিহাসের নতুন অধ্যায় লিখবেন সৌরভ

এক বিসিসিআই সদস্য ইন্ডিয়ান এক্সপ্রেস-কে জানান, “প্রত্যেক রাজ্য ক্রিকেট সংস্থাই চাইছে, শ্রীনিকে বোর্ডের তরফে আইসিসি-তে পাঠানো হোক। বিসিসিআই এই বিষয়ে সুপ্রিমকোর্টে আবেদন করতে চলেছে। শেষ তিন বছরে ভারত অনেক প্রাপ্য অর্থ পায়নি। এখনও বিশাল অর্থ বকেয়া রয়ে গিয়েছে। শ্রীনিবাসন এই বিষয়ে আলোচনা করার জন্য আদর্শ ব্য়ক্তি।”

আরও পড়ুন রঞ্জি ক্রিকেটেই থাকবে ফোকাস, বললেন বোর্ড প্রেসিডেন্ট পদে মনোনীত সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায়ও রবিবার সভাপতি পদে মনোনয়ন জমা দিয়ে আইসিসি-কে বার্তা পাঠিয়েছেন, “শেষ ৩-৪ বছরে বিসিসিআই আইসিসির তরফে প্রাপ্য অর্থ আমরা পাইনি। ভারত থেকে বিশ্বক্রিকেট লভ্যাংশের ৭০-৮০ শতাংশ উপার্জন করে। এটা এজেন্ডার অন্যতম মুখ্য বিষয়। এই বিষয়ে শীঘ্রই আলোচনার মাধ্যমে সমাধান প্রয়োজন।”

প্রসঙ্গত, শ্রীনিবাসন বিগ থ্রি তত্ত্ব চালু করলেও অন্য প্রাক্তন বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহর নিজেই আইসিসি চেয়ারম্যান হয়ে এই থিওরি বাতিল করে দেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bcci administration now keen to send srinivasan to icc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং