ভারত সফরে অস্ট্রেলিয়া, কবে আর কোথায় হবে ম্যাচ?

ফেব্রুয়ারি-মার্চে ভারত সফর অস্ট্রেলিয়ার। পাঁচ ম্যাচের ওয়ান-ডে ও দু’ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ইন্ডিয়া-অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার ইন্দো-অজি মহারণের সূচি ঘোষণা করল বিসিসিআই।

By: Mumbai  Updated: Jan 10, 2019, 2:05:38 PM

ফেব্রুয়ারি-মার্চে ভারত সফর অস্ট্রেলিয়ার। পাঁচ ম্যাচের ওয়ান-ডে ও দু’ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ইন্ডিয়া-অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার ইন্দো-অজি মহারণের সূচি ঘোষণা করল বিসিসিআই।

২৪ ফেব্রুয়ারি প্রথম টি-২০ বেঙ্গালুরুতে। ২৭ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে দ্বিতীয় টি-২০। পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচ ২ মার্চ হায়দরাবাদে, ৫ মার্চ নাগপুরে দ্বিতীয় ওয়ান-ডে। ৮ মার্চ রাঁচিতে তৃতীয় ওয়ান-ডে। চতুর্থ ও পঞ্চম ম্যাচ যথাক্রমে ১০ মার্চ (মোহালি) ও ১৩ মার্চ (নয়াদিল্লি)। 

আরও পড়ুন: আইসিসি ওয়ান-ডে র‌্যাঙ্কিং: মগডালেই বিরাট-বুমরা

এই মুহূর্তে অস্ট্রেলিয়া সফরে ভারত। টি-২০ দিয়ে সিরিজের শুভারম্ভ হয়েছিল। কোনও ফল হয়নি সিরিজের। এরপর চার ম্যাচের টেস্ট সিরিজে ভারত ২-১ জয় ছিনিয়ে আনে। অস্ট্রেলিয়ার মাটিতে এটাই ছিল ভারতের প্রথম টেস্ট সিরিজ জয়। ৭১ বছর পর এই ঐতিহাসিক জয় পেয়েছিল কোহলি অ্যান্ড কোং। অস্ট্রেলিয়ার মাটিতে পাট চুকিয়ে ভারত উড়ে যাবে নিউজিল্যান্ডে। সেখানে পাঁচটি ওয়ান-ডে ও তিনটি টি-২০ খেলবে এই দুই দল। এরপর দেশে ফিরেই অজিদের মুখোমুখি হবে ভারত।

২০১৭ সালে শেষবার অস্ট্রেলিয়া সীমিত ওভারের ক্রিকেট খেলতে ভারতে এসেছিল। সেবার পাঁচ ম্যাচের ওয়ান-ডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজ হয়েছিল। ভারত ৪-১ পাঁচ ম্যাচ ওয়ান-ডে জিতে নিয়েছিল। টি-২০ সিরিজ ১-১ ড্র হয়ে যায়। এর আগে ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল। ভারত ২-১ সিরিজ জিতে যায়।

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: BCCI Announces Fixtures For Home Series Against Australia:ভারত সফরে অস্ট্রেলিয়া, কবে আর কোথায় হবে ম্যাচ?

Advertisement