scorecardresearch

বড় খবর

বাতিল হওয়া চেতন শর্মাই ফের চেয়ারম্যান! জয় শাহের বোর্ড বিরাট ঘোষণায় জানাল নয়া কমিটি

বিশ্বকাপ ব্যর্থতার পর পুরো নির্বাচকদের প্যানেলই ছাঁটাই করেছিল বিসিসিআই

বাতিল হওয়া চেতন শর্মাই ফের চেয়ারম্যান! জয় শাহের বোর্ড বিরাট ঘোষণায় জানাল নয়া কমিটি

বিশ্বকাপে টিম ইন্ডিয়া শোচনীয়ভাবে ব্যর্থ হওয়ার পর ছাঁটাই করে ফেলা হয়েছিল পুরো নির্বাচনী প্যানেলকেই। এবার শনিবার নতুন করে নির্বাচকমন্ডলি ঘোষণা করে দিল বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটি। বাতিল হওয়া চেতন শর্মা ফের একবার কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব চালিয়ে যাবেন। বাকি চার নির্বাচক হলেন শিবসুন্দর দাস, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কলা এবং শ্রীধরণ শরথ।

বোর্ডের সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ক্রিকেট উপদেষ্টা কমিটির সুলক্ষণা নায়েক, অশোক মালহোত্রা এবং যতীন পরাঞ্জপে ব্যাপক পরিশ্রম করে জাতীয় দলের নির্বাচক কমিটি গঠন করেছেন। পাঁচ পদের জন্য বোর্ডের ১৮ নভেম্বর, ২০২২-এ নিয়োগ-বিজ্ঞপ্তির পর বোর্ডের কাছে ৬০০-র বেশি আবেদন জমা পড়েছিল। সেখান থেকে ঝাড়াই বাছাই করে ক্রিকেট এডভাইসারি কমিটির তরফে ১১জনকে শর্টলিস্ট করা হয়। তারপরে মৌখিক ইন্টারভিউয়ের পরে কমিটির তরফে পাঁচ জনের নাম জানানো হয়েছে।”

২০২০-র ডিসেম্বরে চেতন শর্মাকে নির্বাচক কমিটির চেয়ারম্যান নিয়োগ করে নতুন করে কমিটি গঠন করা হয়েছিল। তবে দু-বছর মেয়াদ শেষের পরে নির্বাচন কমিটির মেয়াদ বৃদ্ধি না করে বিশ্বকাপ ব্যর্থতার জন্য গোটা প্যানেলকেই ছেঁটে ফেলে বিসিসিআই। তারপরে বোর্ড পুনরায় নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে গত নভেম্বরে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci appoints new selection panel with chetan sharma continuing as chief selector