গিনেস রেকর্ডে IPL ফাইনাল! জয় শাহের বিরাট ঘোষণায় ইতিহাস গড়ল ভারতীয় ক্রিকেট Sports: BCCI guinness book records for most ever attendance in a t20 match ipl 2022 final | Indian Express Bangla

গিনেস রেকর্ডে IPL ফাইনাল! জয় শাহের বিরাট ঘোষণায় ইতিহাস গড়ল ভারতীয় ক্রিকেট

সেরার সেরা নজির গড়ে ইতিহাসে ঢুকে পড়ল ভারতীয় ক্রিকেট

গিনেস রেকর্ডে IPL ফাইনাল! জয় শাহের বিরাট ঘোষণায় ইতিহাস গড়ল ভারতীয় ক্রিকেট

গিনেস বুকে নাম উঠে গেল ভারতীয় ক্রিকেটের। বিসিসিআইয়ের তরফে রবিবার সরকারিভাবে জানিয়ে দেওয়া হল কোনও টি২০ ম্যাচে সর্বাধিক দর্শক উপস্থিতির নিরিখে গিনেস-কীর্তি গড়েছে আইপিএল ২০২২-এর ফাইনাল। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স এবং রাজস্থান রয়্যালস।

বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দেন, “২৯ মে ২০২২-এ মোতেরায় দুর্ধর্ষ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএল ফাইনালে ১০১,৫৬৬ দর্শক উপস্থিতি হয়েছিল। সর্বাধিক দর্শক সংখ্যার নিরিখে টি২০-তে গিনেস বুকে নাম উঠল এই ম্যাচের। এটা জানাতে পেরে ভীষণ আনন্দিত বোধ করছি।”

ফেব্রুয়ারির ২০২১-এ উদ্বোধনের পর মোতেরায় ২০২২ আইপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল আয়োজন করা হয়েছিল। ১৯৮২-তে স্থাপিত হওয়া এই স্টেডিয়াম আগে দর্শক আসন ছিল মাত্র ৪৯ হাজার। তবে নতুনকরে নির্মাণের পর একসঙ্গে ১ লক্ষ ১০ হাজার দর্শক উপভোগ করতে পারেন ম্যাচ। ২০২১-এ উদ্বোধনের পর মোতেরায় তিন ফরম্যাট মিলিয়ে ১০টি আন্তর্জাতিক ম্যাচ আয়োজিত হয়েছে। এর মধ্যে দুটো টেস্ট ম্যাচ ছিল ইংল্যান্ডের বিপক্ষে। একটি তার মধ্যে ছিল গোলাপি টেস্ট।

আরও পড়ুন: ভারতে বিশ্বকাপ খেলতে আসবে না পাকিস্তান! BCCI-কে ভয়ঙ্কর হুমকি এবার রামিজ রাজার

২০২৩ বিশ্বকাপের ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। নরেন্দ্র মোদি স্টেডিয়াম ফাইনাল আয়োজন করার বিষয়ে ফেভারিট।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci guinness book records for most ever attendance in a t20 match ipl 2022 final

Next Story
ভয়ঙ্কর কাণ্ড, বিশ্বকাপে ইসলামকেই চূড়ান্ত অপমান USA-র! দাউদাউ বিতর্কে ফুঁসে উঠল ইরান