করোনার মধ্যেই খারাপ খবর সৌরভদের, ৪৮০০ কোটির ক্ষতিপূরণ ধরাল কোর্ট

ডেকান কর্তৃপক্ষ বোম্বে হাইকোর্টে এই বিষয়ে মামলা দায়ের করে জানায়, বিসিসিআই নিজেদের ইচ্ছামত চুক্তিছিন্ন করেছে।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Updated: July 18, 2020, 10:15:08 AM

করোনায় বেহাল বোর্ড। আইপিএল আয়োজন করতে না পারলেই ৪০০ কোটির আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিসিআই। এর মধ্যেই আরো দুঃসংবাদ সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন ভারতীয় বোর্ডের কাছে। আদালত নির্দেশ দিল ৪৮০০ কোটি টাকার ক্ষতিপূরণ দিতে হবে বিসিসিআইকে।

আইপিএলের প্রথম খেতাব জয়ী দল ডেকান চার্জার্স। সেই দলকে কয়েক বছর পরেই ছেঁটে ফেলেছিল বিসিসিআই। সেই প্রাক্তন আইপিএল ফ্র্যাঞ্চাইজিকেই এবার দিতে হবে ৪৮০০ কোটি টাকারও বেশি।

২০০৮ সালে আইপিএল চালু করার সময় ডেকান চারজার্সের সঙ্গে বোর্ডের ১০ বছরের চুক্তি হয়। হায়দরাবাদ থেকে সেই সময় ফ্র্যাঞ্চাইজি স্বত্ব হস্তান্তর করা হয় ডেকান ক্রনিকল হোল্ডিং লিমিটেডকে। তবে চার বছরের মাথায় ডেকান চার্জার্সকে একমাসের শো কজ নোটিশ ধরিয়ে চুক্তি বাতিলের কথা জানানো হয়। ডেকান কর্তৃপক্ষের তরফে একমাসের আগে কোনো জবাব আসার আগেই আবার পুরোপুরি ছেঁটে ফেলা হয় তাদের।

এরপরেই ডেকান কর্তৃপক্ষ বোম্বে হাইকোর্টে এই বিষয়ে মামলা দায়ের করে জানায়, বিসিসিআই নিজেদের ইচ্ছামত চুক্তিছিন্ন করেছে। তারপরেই হাইকোর্টের তরফে সেপ্টেম্বর মাসে সুপ্রিমকোর্টের প্রাক্তন বিচারপতি সিকে ঠক্করকে নিয়োগ করে এই বিষয় সম্পন্ন করার দায়িত্ব দেয়।

ডেকান কর্তৃপক্ষের হয়ে এই মামলা লড়ছিলেন ধীর এন্ড ধীর এসসিয়েটস এর মণীষা ধীর। তিনি জানিয়েছেন, “বিচারপতি এই বিষয়টি বেআইনি বলে জানিয়েছেন। সেই কারণে বোর্ডকে ক্ষতিপূরণ বাবদ ৬৩০ কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গেই আনুষঙ্গিক ক্ষতিপূরণ বাবদ বোর্ডকে আরো ৪১৬০ কোটি টাকা দিতে হবে। ফ্র্যাঞ্চাইজি চুক্তি অনুযায়ী ডেকান কর্তৃপক্ষকেও ৩৬ কোটি টাকা দিতে হবে।”

আর্বিট্রেটর্স এর এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ফের বোম্বে হাইকোর্টে যেতে পারে বিসিসিআই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bcci have to pay more than 4000 crore to deccan chargers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দিদি বনাম দাদা
X